উপ নির্বাচনে বড়সড় ধাক্কা খেলেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো (Justin Trudeau)। ৩০ বছর ধরে লিবারেল পার্টির দখলে রাখা টরোন্টো সেন্ট পল কেন্দ্র হাতছাড়া হল ট্রুডোর। এই কেন্দ্রে জয় নিয়ে ১০০ শতাংশ নিশ্চিত ছিল। কিন্তু গত সোমবার নির্বাচনের পর থেকেই সমস্ত চিত্র বদলাতে শুরু করে। মঙ্গলবার ফল ঘোষণার পর দেখা যায় কনজারভেটিভ দলের প্রার্থী ডন স্টুয়ার্টের কাছে ৪২ শতাংশ ভোটে হেরে যান লিবারেলের প্রার্থী লেসলি চার্চ। ২০১১ সালে যখন ট্রুডোর দলের অবস্থা শোচনীয় ছিল। সেই সময়েেও টরোন্টো সেন্ট পল কেন্দ্র তাঁকে নিরাশ করেনি। বরং লিবারেল পার্টি এই কেন্দ্র থেকে বিপুল ভোট পেয়েছিস। সেই জায়গায় দলের এই অবস্থা নিয়ে কার্যত চিন্তিত হয়ে পড়েছেন ট্রুডো।

জানা যাচ্ছে, কনজারভেটিভ দলের প্রার্থী মাত্র ৫৯০ ভোটের ব্যবধানে জিতেছে। ফলাফল প্রকাশের পর এই জয়কে ঐতিহাসিক বলে দাবি করেছেন ডন স্টুয়ার্ট। তিনি এক্স হ্যাণ্ডেলে লেখেন, ধন্যবাদ টরোন্টো সেন্ট পল, আমার ওপর ভরসা রাখার জন্য। আমি আপনাদের ওপর কৃতজ্ঞ। আমি আগামীদিনে পার্লামেন্টে আপানাদের কন্ঠস্বর হবো। আপনাদের যোগ্য প্রতিনিধি হয়ে উঠব।

এই নির্বাচনে ডন স্টুয়ার্ড এবং লেসলি চার্চ ছাড়াও প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন নিউ ডেমোক্রেটিক পার্টির প্রার্থী তথা ভারতীয় বংশোদ্ভূত অমৃত পারহার। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, এই আসনে বিগত কয়েকটি নির্বাচনে দুটি মুখ্য দলই একে ওপরের বিরুদ্ধে লড়ত। কিন্তু এবার ডেমোক্রেটিক পার্টি লিবারেলের অনেক ভোট নিজেদের দখলে নিয়েছে যার ফলে ভোট শতাংশ কমেছে ট্রুডোর দলের। অন্যদিকে শক্ত ঘাঁটি টরোন্টো সেন্ট পল হারিয়ে চিন্তায় পড়েছে জাস্টিন ট্রুডো।