Rahul Gandhi Attack BJP & RSS: 'হিন্দুত্ববাদের সঙ্গে বিজেপি ও আরএসএস-এর কোনও সম্পর্ক নেই', দাবি রাহুল গান্ধীর
Photo Credits: IANS

প্যারিস: হিন্দুত্ববাদের (Hinduism) সঙ্গে বিজেপি (BJP) এবং আরএসএসের (RSS) কোনও সম্পর্ক নেই। ক্ষমতা (power) কুক্ষিগত করার জন্য তারা সমস্ত কিছু করতে পারে। ফ্রান্সের (France) প্যারিসে (Paris) পিও বিশ্ববিদ্যালয়ের (PO University) অধ্যাপক ও পড়ুয়াদের সঙ্গে আলাপচারিতার সময় এই দাবিই করলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী (Congress MP Rahul Gandhi)।

এপ্রসঙ্গে কেরলের ওয়ানাডের সাংসদ বলেন, "আমি গীতা (Gita) পড়েছি। আমি একাধিক উপনিষদ (Upanishads) ও প্রচুর হিন্দু বই (Hindu books) পড়েছি। সেখানে হিন্দুত্ব সম্পর্কে এমন কিছু বলা নেই যেগুলি বিজেপি করে। সত্যি বলতে তাতে এই ধরনের কিছুই নেই। আমি কোনও হিন্দু বইতে পড়েনি, কোনও হিন্দু লোকের কাছে শুনিনি যে তোমার থেকে যে দুর্বল তুমি তাঁর ক্ষতি করবে। হিন্দুত্ববাদের কোথাও একথা লেখা নেই। বিজেপি ও আরএসএসের সঙ্গে হিন্দুত্ববাদের কোনও সম্পর্ক নেই। তারা যেকোন মূল্যে ক্ষমতা ধরে রাখতে চায় এবং ক্ষমতা কুক্ষিগত করার জন্য ওরা সমস্ত কিছু করতে পারে।"

রাহুল গান্ধী আরও বলেন, "তাই বিজেপি ও আরএসএস যা করতে চাইছে আমার মনে হয় তার প্রতিরোধ করা উচিত। এর জন্য প্রয়োজন রাজনৈতিক কল্পনা এবং এটা করা খুবই গুরুত্বপূর্ণ। বিজেপি এবং আরএসএস নিম্নবর্ণ, অন্যান্য পিছিয়ে পড়া ওবিসি, উপজাতি এবং সংখ্যালঘু সম্প্রদায়ের উন্নয়নের চেষ্টা এবং সমাজের মূল ধারায় তাদের অংশগ্রহণের চেষ্টা বন্ধ করতে চাইছে। যে ভারতে যেখানে একজন দলিত বা মুসলিম বা পিছিয়ে পড়া কোনও সম্প্রদায়ের মানুষের সঙ্গে দুর্ব্যবহার বা আক্রমণ করা হয়, আমি সেই ভারত চাই না। বিজেপি ও আরএসএসের ক্ষেত্রে যে হিন্দু জাতীয়তাবাদী শব্দটি ব্যবহার করা হয় তা ভুল। ওরা হিন্দু জাতীয়তাবাদী নয়। হিন্দুত্ববাদের সঙ্গে ওদের কোনও যোগ নেই।" আরও পড়ুন: Air China Flight Evacuated: মাঝ আকাশে এয়ার চায়নার বিমানের ইঞ্জিনে ভয়বাহ আগুন, ধোঁয়ায় ঢেকে গেলেন যাত্রীরা, দেখুন ভিডিয়ো