Chicago Woman Tests Positive for COVID-19 In Mid Flight : মাঝ আকাশে কোভিড সংক্রমণ, বিমানের শৌচালয়ে নিভৃতবাস মার্কিন তরুীর
Chicago Woman Tests Positive for COVID-19. (Photo Credits: Twitter)

নিউইয়র্ক, ৩১ ডিসেম্বর: আরটি পিসিআর- এর পর বার কয়েক ব়্যাপিড অ্যান্টিজেন টেস্টেও কোভিড ধরা পড়েনি। তাই পরিবারের সঙ্গে ছুটি কাটাতে শিকাগো থেকে আইসল্যান্ড রওনা হয়েছিলেন মরিসা ফটিও। তিনি পেশায় শিক্ষকা, কর্মক্ষেত্র মিশিগান। গন্তব্য সুইৎজারল্যান্ড, তবে মাঝে আইসল্যান্ডে নেমে তাঁদের বিমান বদল করতে হবে। এদিকে বিমান মাটি ছাড়ার কিছুক্ষণের মধ্যেই গলায় ব্যথা অনুভব করতে থা কেন মরিসা। কী হল, ভাবতে গিয়ে অস্থির হয়ে পড়েন। নিজের আসনেও বসে থাকতে পারছিলেন না। মনে হল, একবার ব়্যাপিড টেস্ট করা যাক। কিট তো সঙ্গেই আছে। পরক্ষণেই বিমানের শৌচালয়ে গিয়ে টেস্ট করান।  রিপোর্ট পজিটিভ(COVID-19 Positive ।আরও পড়ুন- Rahul Dravid’s Dance In The Background As Virat Kohli: সেঞ্চুরিয়নে ঐতিহাসিক জয়ের উদযাপনে বিরাট বাহিনীর নাচ, পা দোলালেন রাহুল দ্রাবিড়( ভিডিও)

কেমন ধন্দে পড়ে যান মরিসা। আসবার আগেই েতবার কোভিড টেস্ট করালেন রিপোর্ট নেগেটিভ এল।আর বিমানে উঠেই কি না পজিটিভ! সন্দেহ হওয়ায় ফের টেস্ট করালেন, এবারও রিপোর্ট পজিটিভ। আতঙ্কে শৌচালয় থেকে ছুটে বেরিয়ে গেলেন বিমান কর্মী রকির কাছে। সব কথা জানালেন। রকিও উত্তেজিত না হয়ে তাঁর জন্য পৃথক আসনের বন্দোবস্ত করার চেষ্টা করেও পারলেন না শেষে বাতরুম হল মরিসার আসন। বাথরুমের বাইরে ঝোলানো হল বোর্ড, তাতে বড় বড় করে লেখা, পরিষেবা মিলবে না।

আইসল্যান্ডে অবতরণের পর বিমানের সহযাত্রী ও পরিবারের জন্য চিন্তিত হয়ে পড়েন মরিসা। সঙ্গে থাকা বাবা ও ভাইয়ের কোভিড টেস্ট করা হলে রিপোর্ট নেগেটিভ আসে। তবে বিমানবন্দরে মরিসারও ফের কোভিড টেস্ট হয়, সেই রিপোর্ট পজিটিভ।। বাবা, ভাই এরপর সেখান থেকে সুইৎজারল্যান্ডের বিমানে ওঠার ছাড়পত্র পেলেও মরিসাকে আগামী ১০ দিন আইসল্যান্ডের হোটেলের ঘরে নিভৃতবাসে থাকতে হচ্ছে। চিকিৎসক দিনে তিনবার তাঁকে দেখে যাচ্ছেন। সঙ্গে চলছে ওষুধ ও পথ্য। বাইরের একজনের অসুস্থতায় সেখানকার বাসিন্দাদের সক্রিয়তা দেখে খুশি মরিসা, আইসল্যান্ডের বাসিন্দাদের ধন্যবাদ দিতে ভোলেননি।