Brazil President Thanks PM Modi: হাইড্রক্সিক্লোরোকুইন সরবরাহের জন্য নরেন্দ্র মোদিকে ধন্যবাদ দিলেন ব্রাজিলের প্রেসিডেন্ট
নরেন্দ্র মোদি ও ব্রাজিলের প্রেসিডেন্ট(Photo Credits: ANI)

ব্রাজিল, ৯ এপ্রিল: হাইড্রক্সিক্লোরোকুইন দিয়ে সহযোগিতা করার জন্য প্রধামন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানালেন ব্রাজিলের প্রেসিডেন্ট জের বরসোনারো (Brazil President Jair Bolsonaro)। তিনি বলেন, “ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে সরাসরি কথা বলার ফলস্বরূপ কোভিড-৯ মোকাবিলায় আমরা কাঁচা মাল পাব। যা দিয়ে হাইড্রক্সিক্লোরোকুইন উৎপাদন সম্ভব হবে।” বুধবার ব্রাজিল ভারতের কাছে অনুরোধ করে যে মহামারী করোনাকে রুখতে ম্যালেরিয়া নাশকারী হাইড্রক্সিক্লোরোকুইন সরবরাহ করুন। প্রধানমন্ত্রীকে একটি চিঠিতে এই অনুরোধ করেছেন ব্রাজিল প্রেসিডেন্ট জের বলসোনারো। হাইড্রক্সিক্লোরোকুইনের অনুরোদ করতে গিয়ে রামায়ণের রেফারেন্স টেনেছেন।

বুধবার দিল্লি ঘোষণা করে যে বিশ্বজুড়ে মহামারীর চেহারা নিয়েছে করোনাভাইরাস। এই পরিস্থিতিতে মানবিক কারণে বিভিন্ন দেশে একটা নির্দিষ্ট পরিমাণে প্যারাসিটামল ও হাইড্রক্সিক্লোরোকুইন পাঠাবে ভারত। তারপর মন্ত্রকের তরফে বলা হয়, যেসব দেশ ভয়ঙ্করভাবে করোনা বিধ্বস্ত সেসব দেশেই আগে যাবে ওষুধ। আরও পড়ুন- Coronavirus Cases in India: দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৫,৭৩৪, গত ২৪ ঘণ্টায় নতুন রোগী ৫৪০ জন

হাইড্রক্সিক্লোরোকুইন ম্যালেরিয়ার ওষুধ। মনে করা হ্চ্ছে এই ওষুধেই কোভিড-১৯ রোগীকে সুস্থ করা যাবে। যদিও স্বাস্থ্য বিশেষজ্ঞদের বক্তব্য, এখনও পর্যন্ত এমন কোনও প্রমাণ নেই যেখানে প্রস্তাব করা হচ্ছে যে কোভিড-১৯ রোগীকে সুস্থ করতে হাইড্রক্সিক্লোরোকউন দেওয়া হোক।