Coronavirus In Bangladesh: বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু ২ হাজারের কাছে
Coronavirus (Photo: PTI)

ঢাকা, ৪ জুলাই: বাংলাদেশে (Bangladesh) বাড়ছে করোনা (Coronavirus) আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে বাংলাদেশে ২৯ জনের মৃত্যু হয়েছে। নতুন করে করোনার আক্রান্ত আরও ৩ হাজার ২৮৮ জনের শরীরে। সব মিলিয়ে বাংলাদেশে এখন পর্যন্ত মোট শনাক্ত হওয়া কোভিড-১৯ রোগীর সংখ্যা দাঁড়ালো ১ লাখ ৫৯ হাজার ৬৭৯ জনে। তাদের মধ্যে মৃত্যু হয়েছে ১ হাজার ৯৯৭ জনের।

বাংলাদেশের স্বাস্থ্য দপ্তরের আধিকারিক নাসিমা সুলতানা (Nasima Sultana) বলেন, একদিনে সুস্থ হয়েছেন ২ হাজার ৬৭৩ জন এবং এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭০ হাজার ৭২১ জন। গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ৭২৭ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। মোট পরীক্ষা হয়েছে ৮ লাখ ৩২ হাজার ৭৪। গতকাল যারা মারা গেছেন তাঁদের মধ্যে পুরুষ ২১ জন ও নারী ৮ জন। নাসিমা সুলতানা জানান, এ পর্যন্ত যাদের মৃত্যু হয়েছে তাদের মধ্যে পুরুষের সংখ্যা ১ হাজার ৫৮৭ জন এবং নারী ৪১০ জন। আরও পড়ুন: Kim Guilfoyle Tests COVID-19 Positive: ডোনাল্ড ট্রাম্প জুনিয়রের বান্ধবী কিম্বারলি গিলফয়েলে করোনা আক্রান্ত

জনস হপকিন্স ইউনিভার্সিটি অ্যান্ড মেডিসিনের তথ্য অনুযায়ী, করোনাভাইরাসে বিশ্বে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ১ কোটি ১০ লাখ ৮৮ হাজারের বেশি মানুষ। মৃত্যু হয়েছে সাড়ে পাঁচ লাখ মানুষের।