Baltimore Bridge Collapse: বাল্টিমোরে সেতু ভাঙতেই জাহাজের ভারতীয় ক্রুদের কাজের ভূয়ষী প্রশংসা বাইডেনের
Photo Credits: FB

দিল্লি, ২৭ মার্চ: মার্কিন যুক্তরাষ্ট্রের বাল্টিমোর (Baltimore Bridge ) সেতু ভেঙে পড়ার ঘটনায় প্রায় গোটা বিশ্ব জুড়ে চাঞ্চল্য ছড়িয়েছে। বাল্টিমোরে সেতু ভেঙে পড়তেই তাতৎক্ষণিক উদ্ধার কাজ শুরু হয়। বাল্টিমোরে ফ্রান্সিস স্কট সেতুতে যে জাহাজটি ধাক্কা দেয়, তা সিনার্জি মেরিটাইম গ্রুপের। সিঙ্গাপুরের সংশ্লিষ্ট কোম্পানির হাতেই ওই জাহাজের দায়িত্ব। সিঙ্গাপুরের জাহাজ হলেও, সেখানে ২২ জন ভারতীয় (Indian) ক্রু ছিলেন।

বাল্টিমোরে ফ্রান্সিস স্কট সেতু ভাঙার পর উদ্ধার কাজ শুরু হতেই প্রশাসনের সঙ্গে হাত মেলান জাহাজের ভারতীয় ক্রুরা। ভারতীয়রা ক্রুরা যেভাবে উদ্ধার কাজে সঙ্গে সঙ্গে হাত লাগান, তা অত্যন্ত প্রশংসনীয় বলে মন্তব্য করেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন (Joe Biden)। ভয়ঙ্কর দুর্ঘটনার পর ওই জাহাজের ২২ জন ভারতীয় কর্মী যেভাবে ঝাঁপিয়ে পড়ে উদ্ধার কাজ শুরু করেন, তার ভূয়ষী প্রশংসা করেন আমেরিকার প্রেসিডেন্ট।

আরও পড়ুন: Francis Scott Key Bridge in Baltimore Collapse Video: জাহাজের ধাক্কা, খেলনার মত ভেঙে পড়ল সুবিশাল সেতু, দেখুন ভিডিয়ো

মঙ্গলবারের দুর্ঘটনার পর মারিল্যান্ড পুলিশের তরফে জানানো হয়, ৬ জনের খোঁজ মিলছে না। যে ৬ জন নিখোঁজ, তাঁরা সম্ভবত মৃত বলে প্রাথমিক অনুমান পুলিশের। ঘটনার পরপর ২ জনকে উদ্ধার করা হয়েছে। তাঁদের মধ্যে একজন আহত বলেও জানা যায়।