Japan Fire: বহুতল আবাসনে আগুন লেগে জাপানে মৃত কমপক্ষে ৪
প্রতীকী ছবি (Photo Credits: ANI)

কোবে: বহুতল একটি আবাসনে (Apartment) আগুন (fire) লেগে মৃত্যু (death) হল কমপক্ষে চারজনের। গুরুতর জখম হয়েছেন আরও চারজন। রবিবার মর্মান্তিক এই দুর্ঘটনাটি ঘটেছে জাপানের (Japan) কোবে (Kobe) শহরের একটি এলাকায়।

জাপানের স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, জাপানের স্থানীয় সময় শনিবার রাত ১টা ৩৫ নাগাদ ওই আবাসনের এক প্রতিবেশী ফোন করে দমকল বিভাগে আগুন লাগার খবর দেন। জানান, ওই আবাসনের দ্বিতীয় তলার জানলা থেকে প্রচুর পরিমাণে কালো ধোঁয়া বের হতে দেখা যাচ্ছে।

পুলিশ সূত্রে খবর, এখনও পর্যন্ত ঘটনাস্থল থেকে চারজনের মৃতদেহ উদ্ধার হয়েছে। আরও চারজনকে অচৈতন্য ও গুরুতর জখম অবস্থায় হাসপাতালে নিয়ে গিয়ে ভর্তি করা হয়েছে। তাঁদের প্রত্যেকের বয়স ৪০ থেকে ৭০ বছরের মধ্যে। ওই আটজনকে আবাসনের দ্বিতীয় তলা থেকে উদ্ধার করা হয়েছে। ওই তলায় মোট ৩০টি ঘর আছে। সেখানে বেশিরভাগ শ্রমিক ও পেনশনভোগী মানুষরা বাসবাস করেন। আগুন লাগার খবর পেয়ে দমকল কর্মীরা এসে ঘণ্টাখানেকের চেষ্টায় তা নিয়ন্ত্রণ করতে সক্ষম হন।

তৃতীয় তলার বাসিন্দা ৫৪ বছরের এক ব্যক্তি জানান, একজন মহিলা আগুন লেগেছে বলে চিৎকার করতে করতে যাচ্ছিলেন তাতেই বিষয়টি জানতে পারেন তিনি। এরপর আমার ঘরও পুরো ধোঁয়ায় ভরে যায় ফলে আমিও সেখান থেকে পালাতে বাধ্য হই। একতলার ঘরগুলো পুড়ে লাল আভা বের হচ্ছিল। আমি যদি বিষয়টি লক্ষ্য না করতাম তাহলে বিপদে পড়ে যেতাম।