Tornado In Mississippi: প্রবল ঘূর্ণিঝড়ে লন্ডভন্ড মিসিসিপ্পিতে মৃত কমপক্ষে ২৩, ভয়াবহ ঝড়বৃষ্টি ও বজ্রপাতের ভিডিয়ো
Photo Credits: Twitter

মিসিসিপ্পি: প্রবল ঘূর্ণিঝড় (Tornado) ও বজ্রপাতের (strong thunderstorms) জেরে আমেরিকার (United States) মিসিসিপ্পিতে (Mississippi) মৃত্যু (death) হল কমপক্ষে ২৩ জনের। জখম হয়েছে আরও অনেক মানুষ। পাশাপাশি ভয়াবহ এই প্রাকৃতিক দুর্যোগের ফলে পুরোপুরি বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, মিসিসিপ্পিজুড়ে প্রবল ঘূর্ণিঝড় ও বজ্রপাতের ফলে এখনও পর্যন্ত কমপক্ষে ২৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। জখম হয়েছেন আরও অনেক মানুষ। ১৬০ কিলোমিটার গতিবেগে বয়ে যাওয়া ঝড়ের ফলে ভেঙে পড়েছে বহু বাড়ি, বিল্ডিং ও বিদ্যুতের খুঁটি। এর ফলে যোগাযোগ ব্যবস্থা বিপর্যস্ত হওয়ার পাশাপাশি বহু জায়গায় নেই বিদ্যুতও।

টুইটারে প্রবল ঝড়বৃষ্টি ও বজ্রপাতের ভিডিয়ো পোস্ট করে মিসিসিপ্পির এক বাসিন্দা লিখেছেন, উত্তর আমোরি (north Amory) এলাকার সমস্ত কিছু প্রায় ধ্বংস হয়ে গেছে। ঘূর্ণিঝড়ের জেরে একাধিক জায়গায় গ্যাস লিক (gas leaks) করার পাশাপাশি প্রচুর ক্ষয়ক্ষতি (damage) হয়েছে। চারদিকে এত পরিমাণ ধ্বংসস্তূপ (debris) ছড়িয়ে রয়েছে যে মানুষ রাস্তা দিয়ে চলাচলও করতে পারছে না। প্রশাসনের তরফে জানা গেছে, ধ্বংসস্তূপগুলি ঝড়ের কারণে ১৬ হাজার ফুট উপরেও উঠে গেছিল।

দেখুন ঘূর্ণিঝড় ও বজ্রপাতের ভিডিয়ো:

বর্তমানে বিপর্যয় মোকাবিলা বাহিনী-সহ বিভিন্ন প্রশাসনিক দফতর উদ্ধার কাজ চালাচ্ছে। মৃত ও জখমদের সংখ্যা আরও বাড়তে পারে বলেও আশঙ্কা করা হচ্ছে। এদিকে ঘূর্ণিঝড় ও বজ্রপাতের ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতে পোস্ট হওয়ার পর তা দেখে শিউরে উঠেছেন নেটিজেনরা।