Sanath Jayasuriya Praises 'Big Brother' India For Helping Sri Lanka: 'বড় ভাই' ভারত শ্রীলঙ্কাকে আর্থিক সংকট থেকে বাঁচাতে পারে, বললেন সনৎ জয়সূর্য
Sanath Jayasuriya (Photo Credits : ANI)

শ্রী জয়বর্ধনেপুরা কোট্টে, শ্রীলঙ্কা, ৭ এপ্রিল:  চরম আর্থিক সংকটের মধ্যে দিয়ে যাচ্ছে প্রতিবেশী রাজ্য শ্রীলঙ্কা। রান্নার গ্যাস নেই, জ্বালানি তেলে, বিদ্যুৎ সংকটে সেদেশের সাধারণ মানুষের বাড়িতে আলো পাখা কিছুই কাজ করছে না। এদিকে পাল্লা দিয়ে বাড়ছে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম। এমতাবস্থায় পথে নেমে দেশের সরকারের বিরুদ্ধে সরব হয়েছে ক্ষুব্ধ জনতা। এমন অরাজকতার মধ্যে প্রতিবেশী ভারতবর্ষকে বল ভরসা মনে করছেন প্রাক্তন শ্রীলঙ্কান ক্রিকেটার সনৎ জয়সূর্য (Sanath Jayasuriya )।

তিনি সংবাদ সংস্থা এএনআই-কে বলেন, "এটি দুর্ভাগ্যজনক যে সাধারণ জনগণকে এহেন পরিস্থিতির মধ্যে দিয়ে যেতে হচ্ছে।  এমন অরাজকতার সহ্য করতে না পেরে  তারা প্রতিবাদ শুরু করেছে।  দেশে রান্নার গ্যাস নেই, বিদ্যুতের আকাল শুরু হয়েছে।  ঘণ্টার পর ঘণ্টা বিদ্যুৎ না থাকায় মানুষ অসহায়তায় ভুগছে।  এই পরিস্থিতিতে পরে দেশের সরকারকে বোঝাতেই সাধারণ মানুষ বাড়ি থেকে বেরিয়ে বিক্ষোভে শামিল হয়েছে। যদি দেশের শীর্ষকর্তারা এই পরিস্থিতি সামাল দিতে না পারেন, তাহলে বড়সড় বিপর্যয় আসতে চলেছে। তেমন কিছু ঘটলে এই মুহূর্তে গোটা দায় বর্তাবে বর্তমান শ্রীলঙ্কান সরকারের উপরে।"

পড়ুন টুইট

প্রক্তান ক্রিকেটারের আশা প্রতিবেশী ভারতই পারে এই অবস্থা থেকে তাঁদের বের করে আনতে। তিনি বলেন, "প্রতিবেশী হিসেবে এবং আমাদের দেশের বড় ভাই হিসেবে ভারত সর্বদা সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে শ্রীলঙ্কার দিকে।  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও ভারত সরকারের কাছে আমরা কৃতজ্ঞ। এই পরিস্থিতিতে বেঁচে বর্তে থাকা আমাদের পক্ষে সম্ভব নয়।  আমরা আশা করি ভারত ও অন্যান্য দেশের সহযোগিতায় এই পরিস্থিতি থেকে উদ্ধার পাব।"