Philippines: ঝড়ের আঘাতে লণ্ডভণ্ড গ্রাম, ২০ ঘণ্টা ফ্রিজের মধ্যে থেকে প্রাণে বাঁচল কিশোর
Jesme is being rescued (Photo: Facebook)

বেবে সিটি, ২১ এপ্রিল: কয়েক ঘণ্টা আগেই এই এলাকা দিয়ে বয়ে গিয়েছে গ্রীষ্মমন্ডলীয় ঝড় মেগি (Tropical Storm Megi)। ভারী বৃষ্টিপাতের কারণে বন্যা ও ভূমিধসে প্রায় ২০০ জনের মৃত্যু হয়েছে। চারিদিকে ধ্বংসের ছবি। সেই ধ্বংসস্তূপের মধ্যে থেকেই প্রাণের সন্ধান পেল উদ্ধারকারী দল। উদ্ধারকাজ চালাতে গিয়ে একটি ফ্রিজে (Refrigerator) চোখ পড়ে উদ্ধারকারী দলের। সেই ফ্রিজ খুলেই চোখ কপালে ওঠে। দেখা যায় ওই মধ্যে রয়েছে বছর এগারোর একটি ছেলে, দেহে প্রাণ রয়েছে তার। ঘটনাটি ঘটছে ফিলিপিন্সের (Philippines) লেইতে প্রদেশের বেবে সিটিতে (Baybay City)। নিউইয়র্ক পোস্ট অনুসারে, সিজে জেসমে (CJ Jasme) নামের ছেলেটি তার পরিবারের অন্য সদস্যদের সঙ্গেই ছিল, যখন বন্যা ও তার জেরে ভূমিধসে তাদের বাড়ি ক্ষতিগ্রস্ত হয়। উদ্ধার অভিযান চালানোর সময় ভাঙা ফ্রিজের ভিতরে জেসমেকে পড়ে থাকতে দেখা যায়।

জানা গিয়েছে, ভূমিধস শুরু হতেই বাড়িতে রাখা একটি ভাঙা ফ্রিজের মধ্যে ঢুকে যায় জেসমে। এরপর প্রায় ২০ ঘণ্টা ওখানেই আটকে থেকে প্রাণে বেঁচে যায়। নদীর তীরে ফ্রিজটি পড়ে থাকতে দেখে উদ্ধারকারী দল। উদ্ধারকারী দল তখন জেসমেকে বের করে অস্থায়ী স্ট্রেচারে করে হাসপাতালে নিয়ে নিয়ে যায়। পুলিশ অফিসার জোনাস ইটিস জানিয়েছেন যে উদ্ধারকারী দলকে দেখেই জেসমে বলে,"আমি ক্ষুধার্ত।" আরও পড়ুন: Boris Johnson's India Visit: ২ দিনের সফরে ভারতে এলেন ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন

দেখুন ভিডিও:

প্রাণে বেঁচে গেলেও জেসমের একটি পা ভেঙে গিয়েছে। হাসপাতালে তাঁর পায়ে অস্ত্রোপচার করা হয়েছে। এখন সে সুস্থই আছে বলে জানিয়েছে পুলিশ। তবে, তার মা এবং ছোট ভাই এখনও নিখোঁজ। তার বাবা আরেকটি ভূমিধসে মারা গিয়েছিলেন। তবে জেমসের দাদা দুর্যোগ থেকে রক্ষা পেয়েছে বলে মনে করা হচ্ছে।