West Bengal Weather Update: আজ রাত থেকে শীতের আমেজ অনুভূত হবে বাংলায়, আগামী দিনে আরও নামবে পারদ
শীত (প্রতীকী ছবি: File Photo)

কলকাতা, ২২ নভেম্বর: একদিকে ঠাণ্ডায় কাঁপছে দিল্লি (Delhi), অন্যদিকে এখনও শীতের মুখ দেখেনি কলকাতা (Kolkata)। শনিবার রাতভর হালকা বৃষ্টির ভোর হালকা ঠাণ্ডা (Cold) অনুভূত হলেও শীত আসেনি। রবিবার ভোরে না-হলেও, রাত থেকে ঠান্ডা পড়বে, বলে জানিয়েছে আবহাওয়া দফতর। সারাদিন শিরশিরানি থাকবে। রাত থেকে তাপমাত্রা কমতে শুরু করবে, আগামিদিনে আরও কোমর সম্ভাবনা।

আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৯.৫ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, আজ থেকে আগামী তিন দিন নামতে পারে তাপমাত্রা। আগামী ৩-৪দিনের মধ্যে কলকাতার তাপমাত্রা ৩-৪ ডিগ্রি কমতে পারে। আজ সকাল থেকে ঘন কুয়াশা থাকলেও পরে মেঘ কেটে রোদ উঠলেই বদলাবে পরিস্থিতি।

আরও পড়ুন, মঙ্গলবার নরেন্দ্র মোদির সঙ্গে ভার্চুয়াল বৈঠক মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির

তবে আগের রেকর্ড অনুযায়ী, ১৮৮৩ সালে আজকের দিনে অর্থাৎ ২২ নভেম্বর কলকাতার তাপমাত্রা নেমেছিল ১০.৬ ডিগ্রিতে। আজ বা কাল অবশ্য সেই সম্ভাবনা নেই। কলকাতায় ১৭-১৮ ডিগ্রিতে নামতে পারে পারদ, জেলায় ১৪-১৫ ডিগ্রি নামার সম্ভাবনা। তবে এবছর যে ঠাণ্ডা একটু বেশিই পড়বে তা আগেই জানিয়েছেন আবহাওয়াবিদেরা। আজ রবিবার বা কাল সোমবার থেকে বেশ কয়েকটি নিম্নচাপ সরে যাওয়ার সম্ভাবনা। তার পরই পড়বে জাঁকিয়ে শীত।