West Bengal Weather Update: বর্ষা আটকে উত্তরবঙ্গে, এখনই ভ্যাপসা গরম থেকে মুক্তি নেই দক্ষিণবঙ্গের
Rain. (Photo Credits: ANI)

কলকাতা, ৮ জুন: বর্ষা আটকে উত্তরবঙ্গে, তাই এখনই অস্বস্তিকর গরম (Heat) থেকে রেহাই পাচ্ছে না দক্ষিণবঙ্গ (South Bengal। আগামী কয়েকদিন ভারী বৃষ্টিরও পূর্বাভাস দেয়নি আবহাওয়া দফতর। আজ কলকাতার (Kolkata) সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে থাকতে পারে। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭.৮ ডিগ্রি সেলসিয়াসে, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। রাতের তাপমাত্রা বেশি থাকা ও বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকার ফলে আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর (IMD-Kolkata)।

আপাতত ভারী বৃষ্টির (Rain) সম্ভাবনা নেই। দক্ষিণবঙ্গের কোথাও কোথাও আজ হালকা থেকে মাঝারি বৃষ্টি এবং ঝোড়ো হাওয়া বইতে পারে। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া জেলায়। সেই সঙ্গে ৩০-৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। আরও পড়ুন: BJP Pres JP Nadda Visits Vande Mataram Bhavan: ‘নিজেকে ধন্য মনে করছি’, চুঁচুড়ার বন্দেমাতরম ভবনে এসে বললেন জেপি নাড্ডা

দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু দক্ষিণবঙ্গে সাধারণত ১১ জুন নাগাদ প্রবেশ করে থাকে। তার আগেই শুরু হয়ে যায় প্রাক বর্ষার বৃষ্টিপাত। কিন্তু এবার দক্ষিণবঙ্গে প্রবেশের বর্ষার গতি থমকে গিয়েছে। উত্তরবঙ্গে নির্দিষ্ট সময়ের চারদিন আগেই ঢুকেছিল বর্ষা। সেখান থেকে বেরিয়ে আসছে না। তাই উত্তরবঙ্গে বৃষ্টি বাড়ছে। আগামী তিন-চার দিন ভারী থেকে অতি ভারী বৃষ্টির সর্তকতা রয়েছে কোচবিহার, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ার জেলায়।