West Bengal Winter: আগামী সপ্তাহেই বঙ্গে শীত পড়ছে!
Winter (File Photo)

কলকাতা, ২১ নভেম্বর: নিম্নচাপের গেরোয় আটকেছিল শীত (Winter)। তবে এবার শীতপ্রেমীদের জন্য সুখবর শোনাল আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Office)। সপ্তাহের শুরুতে বৃষ্টি চললেও সপ্তাহ শেষেই ফিরছে শীতের ভরপুর আমেজ। গোটা সপ্তাহেই সর্বনিম্ন তাপমাত্রা কুড়ির নীচে থাকবে বলে মনে করছেন আবহাওয়াবিদরা। সপ্তাহের শেষ দিক থেকে জাঁকিয়ে ঠান্ডার অনুভূতিও মিলতে পারে বেশ কিছু জেলায়।

হাওয়া অফিস সূত্রে খবর, বুধবার নিম্নচাপের প্রভাব কেটে যাবে। ওই দিন থেকেই তাপমাত্রা কমতে শুরু করবে।

১৮-১৬ ডিগ্রি পর্যন্ত নেমে যেতে পারে তাপমাত্রার পারদ। মঙ্গল বা বুধবার দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, দক্ষিণ ২৪ পরগনায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সপ্তাহের শুরুতে দার্জিলিং(Darjeeling), জলপাইগুড়ি(Jalpaiguri), কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারে বৃষ্টি হতে পারে। আরও পড়ুন: ক্যানিংয়ে বাড়ির সামনে গুলিবিদ্ধ তৃণমূল নেতা, এসএসকেএম হাসপাতালে মৃত্যু 

অন্যদিকে, আজ কলকাতার ইডেন গার্ডেনে ভারত বনাম নিউজিল্যান্ডের তৃতীয় এবং শেষ টি২০ ম্যাচ। সেই ম্যাচের কথা মাথায় রেখেই কলকাতায় রাতের কারফিউ দু’ঘণ্টার জন্য শিথিল করার কথা ঘোষণা করল নবান্ন। শনিবার নবান্ন থেকে বিজ্ঞপ্তি জারি করে এ বিষয়ে জানিয়ে দেওয়া হয়েছে। করোনা সংক্রমণের কারণে এখনও রাত ১১টা থেকে ভোর পাঁচটা পর্যন্ত রাতের কারফিউ বহাল রয়েছে পশ্চিমবঙ্গ জুড়ে। এই রাতের কারফিউ কলকাতা পুলিশ খুব কঠিন ভাবেই পালন করে। তাই বিশেষ আইনের ব্যবহার করে দু’ঘণ্টার ছাড় ঘোষণা করেছে রাজ্য সরকার।