West Bengal Weather Update: ঘূর্ণাবর্তের কারণে রবিবার রাজ্যে বৃষ্টিপাতের সম্ভাবনা
(Photo Credits: IANS|File)

কলকাতা, ১৯ ফেব্রুয়ারি: শীত (Winter) প্রায় বিদায় নিয়েছে। দিকে চোখ রাঙাচ্ছে বৃষ্টি (Rain)। ঘূর্ণাবর্তের কারণে রবিবার রাজ্যে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। উত্তর এবং দক্ষিণ, দুই বঙ্গের বেশ কয়েকটি জেলাতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া অফিস (IMD)। রবিবার উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুরে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। পাশাপাশি হাওড়া, হুগলি এবং কলকাতাতেও হতে পারে বৃষ্টিপাত। সোমবার থেকে উন্নতি হবে পরিস্থিতির।

রবিবার সকালের মধ্যে দার্জিলিং এবং কালিম্পং বাদ দিয়ে বাকি জেলাগুলিতে আবহাওয়া শুকনো থাকার সম্ভাবনা। এই দুই জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দফতর। পরবর্তী ২৪ ঘন্টায় অর্থাৎ ২১ ফেব্রুয়ারি সোমবার সকালের মধ্যে দার্জিলিং এবং কালিম্পং-এ বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। বাকি জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টি হতে পারে। সোমবার সারাদিনই হিমালয়ের পাদদেশ সংলগ্ন ৫ জেলা দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারে বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টির সম্ভাবনা থাকছে। আগামীদিন চারেক রাতের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না বলেও পূর্বাভাসে বলা হয়েছে। আরও পড়ুন: Abhishek Banerjee: অভিষেকই তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক, ঘোষণা পার্থ চট্টোপাধ্যায়ের

ধীরে ধীরে কমতে শুরু করেছে ঠান্ডা, পাল্লা দিয়ে বাড়ছে তাপমাত্রা। সকালে ও রাতে শীতের আমেজ পাওয়া গেলেও বেলা বাড়তেই সেটা উধাও হয়ে যাচ্ছে। শীতের পোশাক রাখা যাচ্ছে না গায়ে। আবহাওয়া অফিস জানিয়েছে, দক্ষিণবঙ্গের জেলাগুলির তাপমাত্রা আরও বাড়বে আগামী দুইদিনে। রাতের তাপমাত্রা দুই থেকে তিন ডিগ্রি বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে।