West Bengal Weather Update: আজও রাজ্যজুড়ে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস, শনিবার পর্যন্ত চলবে বৃষ্টি
Rains (Photo Credits: IANS)

কলকাতা, ৪ মে: আজও রাজ্যজুড়ে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির (Thunderstroms) পূর্বাভাস দিল আবহাওয়া দফতর (IMD)। উত্তর ও দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় ঝড়-বৃষ্টি হতে পারে। শনিবার পর্যন্ত বৃষ্টি (Rain) চলবে, সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া। আজ কলকাতার আকাশ আংশিক মেঘলা থাকবে। বিকেলে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। তবে বজায় থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি। গত কয়েকদিনের বিক্ষিপ্ত বৃষ্টিতে তাপমাত্রা অনেকটাই নেমে এসেছে। দিনের তাপমাত্রা ২৬-১৯ ডিগ্রির আশপাশে ঘোরাফেরা করছে।

আবহাওয়া দফতর জানিয়েছে, ঝাড়খণ্ড থেকে উত্তরবঙ্গ পর্যন্ত বিস্তৃত রয়েছে একটি নিন্মচাপ অক্ষরেখা। তার সঙ্গে বঙ্গোপসাগরের জলীয় বাষ্পের কারণে বজ্রগর্ভ মেঘ তৈরি হচ্ছে। তাতেই বিক্ষিপ্ত বৃষ্টি হচ্ছে। গতকাল সকালেও কলকাতা, পূর্ব বর্ধমান, হুগলি, হাওড়া-সহ দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় ভাল বৃষ্টি হয়েছে। আরও পড়ুন: PM Modi Europe Visit: আজ ডেনমার্কে দ্বিতীয় ভারত-নর্ডিক শীর্ষ সম্মেলনে যোগ দেবেন নরেন্দ্র মোদী

এদিকে, বৃহস্পতিবার থেকে দক্ষিণ আন্দামান সাগরে নিম্নচাপ ঘনীভূত হতে চলেছে বলে জানিয়েছে মৌসম ভবন। আপাতত নিম্নচাপটি শক্তি বৃদ্ধি করবে। চলতি মাসের দ্বিতীয় সপ্তাহে এটি ঘূর্ণিঝড়ের চেহারা নিতে পারে। ধেয়ে আসতে পারে ওড়িশা এবং বাংলা উপকূলের দিকে।