West Bengal Weather Update: পশ্চিমী ঝঞ্ঝার জেরে ফের বৃষ্টির ভ্রুকুটি রাজ্যে
Winter (File Photo)

কলকাতা, ১৯ জানুয়ারি: কথাতে বলে মাঘের শীত। তবে, এবছর বোধহয় মাঘের শীতের (Winter) আমেজ টের পাবে না বাঙালি। কারণ, ফের ঊর্ধ্বমুখী পারদ। আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৩.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আবারও পশ্চিমী ঝঞ্ঝার জেরে রাজ্যেও আবহাওয়ার পরিবর্তন হয়েছে। বৃহস্পতিবার থেকে মঙ্গলবার পর্যন্ত রাজ্যের বিভিন্ন জেলায় বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি (Rain) হতে পারে।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ঢোকার জেরে বাধা পাবে উত্তুরে হাওয়া। তাই ফের বাড়বে তাপমাত্রা। হালকা থেকে ভারী বৃষ্টি হতে পারে উপকূলের জেলাগুলিতে। ২১ তারিখ দুই মেদিনীপুর এবং দুই ২৪ পরগনায় হালকা বৃষ্টির সম্ভবনা রয়েছে। ২২ তারিখ পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায় হালকা বৃষ্টির সম্ভাবনা। অন্যান্য জেলাগুলিতে আংশিক মেঘলা আকাশ থাকবে। আরও পড়ুন: Mamata Banerjee: অখিলেশের ডাকে মমতার প্রচার, ৮ ফেব্রুয়ারি উত্তরপ্রদেশে যাচ্ছেন তৃণমূল কংগ্রেস নেত্রী

২০ জানুয়ারি বৃহস্পতিবার দার্জিলিং ও কালিম্পং জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এ ছাড়াও ২১ জানুয়ারি এবং ২২ জানুয়ারি উত্তরের পাঁচটি জেলায় অর্থাৎ, দার্জিলিং,কালিম্পং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি এবং কোচবিহারে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ২৩ ও ২৪ জানুয়ারি দুই বঙ্গেই বৃষ্টির পূর্বাভাস রয়েছে।