West Bengal Weather Update:  নিম্নচাপের কারণে রবি ও সোমবার রাজ্যে ভারী বৃষ্টির পূর্বাভাস
Photo Credit_Twitter

কলকাতা, ১৪ অগাস্ট: উত্তর বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপের (Depression) কারণে আজ থেকেই দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় ভারী বৃষ্টিপাতের (Rain) সম্ভাবনা। ইতিমধ্য়েই কলকাতা-সহ কয়েকটি জেলায় সকাল থেকে শুরু হয়েছে ঝিরঝিরে বৃষ্টি। উপকূলের জেলা ও পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে তুলনামূলকভাবে বেশি বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর (IMD Kolkata)। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে হালাকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। সোমবার বৃষ্টির পরিমাণ বেশি হবে। হাওয়া অফিস জানিয়েছে, রবিবার দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুরের মতো উপকূলীয় জেলাগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। সঙ্গে বইতে পারে ঝোড়া হাওয়া।

উপকূলবর্তী এলাকায় হাওয়ার গতি ঘণ্টা প্রতি ৫০ কিলোমিটার হতে পারে। ভারী বৃষ্টিপাত হতে পারে বাঁকুড়া ও পুরুলিয়াতেও। আরও পড়ুন: Anubrata Mandal Contro: শাসকদলের বিধায়কের নির্দেশেই অনুব্রত মণ্ডলের বাড়িতে চিকিৎসক পাঠান, বিস্ফোরক দাবি সুপার বুদ্ধদেব মুর্মুর

উত্তরবঙ্গে রবিবার ও সোমবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারে সোমবার পর্যন্ত বৃষ্টি চলতে পারে।

সোমবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। যারা এখন সমুদ্রে মাছ ধরতে গিয়েছেন, তাঁদের শনিবার সকালের মধ্যেই ফিরে আসার নির্দেশ দেওয়া হয়েছিল। পর্যটকদের সমুদ্রে নামার ক্ষেত্রে জারি করা হয়েছে নিষেধাজ্ঞা।