West Bengal Weather Update: সকাল ও সন্ধে হিমের পরশ... পাতা খসানোর সময় কি তবে শুরু?
শীত প্রবেশ করছে শহরে (প্রতীকী ছবি/ PTI)

কলকাতা, ১৭ নভেম্বর: সকাল ও সন্ধে হিমের পরশ। প্রেমের মরশুম অনুভব করছেন মহানগরবাসী (Kolkata)। কিন্তু অপেক্ষার অবসান ঘটিয়ে শীত (Winter) বাবাজি যে কবে আসবেন সেই চিন্তা কমছে না। তবে শীত যে আসি আসি করছে তা বেশ স্পষ্ট। সকালের দিকে ঠান্ডা আমেজ মেখে দিন শুরু শহর ও শহরতলির। তবে বেলা বাড়তেই সেই হিমেল আবেশ নিমেষে উধাও। ঠিক সন্ধ্যে (Evening) নামতেই ফের আবার ঠাণ্ডা ঠাণ্ডা আমেজ। ফলে বঙ্গবাসীর মনে প্রশ্ন জাগছে পাতা খসানোর সময় কি তবে শুরু?

আজ রবিবার (Sunday) শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রার পারদ থাকবে ২০ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৬ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৪৯ শতাংশ। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে দেখা দেবে অস্বস্তি। কলকাতা এবং তার পার্শ্ববর্তী এলাকায় আংশিক মেঘলা থাকবে আকাশ। আরও পড়ুন: Kolkata: বুলবুলের জের, পিছিয়ে গেল বিপর্যস্ত জেলাগুলিতে স্কুলের বার্ষিক পরীক্ষা

এদিন আকাশ (Sky) প্রধানত পরিষ্কার থাকবে। সকাল থেকে তাই আর্দ্রতার পাশাপাশি রোদের তেজের দাপটও বহাল রয়েছে। তবে প্রখর রোদের তেজ না থাকায় মিঠে আলোয় (Soft Light) সাময়িক স্বস্তিতে মহানগর।