West Bengal Weather Update: সরস্বতী পুজো যেতেই ঝলমলে আকাশ, তাপমাত্রা নেমে সপ্তাহান্তে কলকাতায় শীতের আমেজ
সপ্তাহান্তে কলকাতায় শীতের আমেজ (Photo Credits: Puja Mandal)

কলকাতা, ৩১ জানুয়ারি: কেটে গিয়েছে ঝঞ্ঝা। তাই বৃষ্টি (Rain) আর নেই। শুক্রবার আকাশ (Sky) পরিষ্কার হয়ে দেখা দিয়েছে ঝলমলে রোদ। তাপমাত্রা কমে আবারও বঙ্গে ফিরছে শীতের আমেজ (Winter)। সপ্তাহ শেষে শহরবাসী বেশ কড়া শীত উপভোগ করতে পারবে বলেই জানিয়েছে হাওয়া অফিস। পশ্চিমি ঝঞ্ঝার জেরে গত বুধ ও বৃহস্পতিবার রাজ্যের বিভিন্ন অংশে বৃষ্টি হয়েছে।

বৃহস্পতিবার শহর কলকাতায় (Kolkata) ভরদুপুরে নেমে আসে সন্ধের অন্ধকার। মুহূর্তে কালো মেঘে ঢেকে যায় আকাশ। নামে বৃষ্টি। সঙ্গে ছিল ঝোড়ো হাওয়ার দাপট বজায় ছিল। দিনের বেলাতেই হেডলাইট (Headlight) জ্বালাতে হয়েছে রাস্তায় সমস্ত গাড়িকে। সঙ্গে কোথাও কোথাও বৃষ্টি শুরু হয়। তবে মিনিট ১৫ পরই আবার ফেরে দিনের আলো। আবহাওয়া দফতর জানিয়েছে, পশ্চিমি ঝঞ্ঝার কারণে এই বৃষ্টি হচ্ছে। গতকাল বৃহস্পতিবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮.৮ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে যা ৪ ডিগ্রি বেশি। এদিন সকাল থেকেই ঘন কুয়াশায় (Dense Fog) ঢেকে গিয়েছিল রাজ্য (West Bengal)। শহরের পাশাপাশি জেলাগুলিতেও একই ছবি চোখে পড়েছে। কুয়াশায় কমে গিয়েছিল দৃশ্যমানতা। তার জেরে ট্রেন ও যানবাহনের গতি শ্লথ হয়ে যায়। কুয়াশায় ঢাকা পড়ে উত্তরবঙ্গও (North Bengal)। রাতের দিকেও শহর ও শহরতলির বিভিন্ন অংশে কুয়াশায় আচ্ছন্ন ছিল। আজ শুক্রবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা রয়েছে ২৪ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ১১ ডিগ্রি সেলসিয়াস। আরও পড়ুন: West Bengal Weather Update: সরস্বতী পুজোয় বৃষ্টি, কাল থেকেই মাঘের বর্ষণে ভাসবে দুই বঙ্গ

আগামী ৪৮ ঘণ্টায় রাজ্যজুড়ে তাপমাত্রা আরও কমবে বলে পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর (Alipur Weather Office)। ফলে সপ্তাহান্তে আবারও শীতের আমেজ ফিরবে। ঠান্ডার আমেজ থাকলেও জাঁকিয়ে শীত পড়ার সম্ভাবনা বিশেষ নেই।