West Bengal Weather Update: নিম্নচাপের জেরে শনিবার থেকে রাজ্যে ফের বৃষ্টির সম্ভাবনা
Raining (Photo Credit: Twitter)

কলকাতা, ১ ডিসেম্বর: নিম্নচাপের (Depression) জেরে শনিবার থেকে রাজ্যে ফের বৃষ্টির (Rain) সম্ভাবনা। আগামীকাল থেকে বাড়তে থাকবে তাপমাত্রা, কমবে শীত। আজ কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ১৭.৭ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল স্বাভাবিক ২৮.৮ ডিগ্রী । বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯২ শতাংশ। আবহাওয়া দফতর জানিয়েছে, থাইল্যান্ডের কাছে উপকূলে তৈরি হয়েছে নিম্নচাপ। শুক্রবারের মধ্যে তা ঘূর্ণিঝড়ে পরিণত হতে পারে। ঘূর্ণিঝড়ের নাম হবে জাওয়াদ। শনিবার সকালে তা উত্তর অন্ধ্রপ্রদেশ ও ওড়িশা উপকূলে আছড়ে পড়তে পারে।

ঘূর্ণিঝড়ের প্রভাবে কলকাতা সহ গোটা দক্ষিণবঙ্গ জুড়েই শনি ও রবিবার মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনিবার দুই মেদিনীপুরে ভারী বৃষ্টির কমলা সতর্কতা জারি করা হয়েছে। ঝাড়গ্রাম, দুই ২৪ পরগনা ও হাওড়ায় ভারী বৃষ্টির হলুদ সতর্কতা জারি হয়েছে। রবিবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় ভারী বৃষ্টির সতর্কতা জারি হয়েছে। এর মধ্যে রয়েছে দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, হাওড়া, হুগলি, নদিয়া, পূর্ব বর্ধমান। আরও পড়ুন: COVID19: পশ্চিমবঙ্গে ১৫ ডিসেম্বর পর্যন্ত ফের বাড়ল করোনা বিধিনিষেধ

উপকূলে বায়ুর গতিবেগ হতে পারে ৬৫ থেকে ৮০ কিলোমিটার। শুক্রবার থেকে রবিবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ায় নিষেধাজ্ঞা জারি হয়েছে। যাঁরা সমুদ্রে রয়েছেন তাঁদের বৃহস্পতিবার সন্ধ্যার মধ্যে ফিরে আসতে বলা হয়েছে।