West Bengal Weather Update: অতি গভীর নিম্নচাপের প্রভাবে প্রবল দুর্যোগ, আজও সারাদিন বৃষ্টি চলবে দক্ষিণবঙ্গে
Rainfall (Photo Credits: PTI)

কলকাতা, ২০ অগাস্ট: বঙ্গোপসাগরে (Bay Of Bengal) তৈরি হওয়া গভীর নিম্নচাপ অতি গভীর নিম্নচাপে (Very Deep Depression) পরিণত হয়েছে। যার প্রভাবে আজ সারাদিনই দক্ষিণবঙ্গ ও পশ্চিমাঞ্চলের একাধিক জেলায় ভারী বৃষ্টি (Rain) হতে পারে। যদিও কাল রাত থেকেই শুরু প্রবল বৃষ্টি। সারারাত ভারী বৃষ্টি হয়েছে কলকাতা, হাওড়া, হুগলি-সহ দক্ষিণ বঙ্গের একাধিক জেলায়। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া নিম্নচাপ উত্তর-পশ্চিম দিকে সরে উত্তর ওড়িশা, পশ্চিমবঙ্গ, ঝাড়খণ্ড হয়ে উত্তর ছত্তিশগড়ের দিকে এগোবে। সেই কারণে দক্ষিণবঙ্গ ও পশ্চিমাঞ্চলের একাধিক জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

কলকাতা, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এ ছাড়াও বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। বেশি বৃষ্টি হবে পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম ও পশ্চিম মেদিনীপুরে। দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আরও পড়ুন: West Bengal: বঙ্গোপসাগরে ট্রলারডুবির আশঙ্কা, নিখোঁজ মৎস্যজীবীদের খোঁজে তল্লাশি

দুর্যোগপূর্ণ আবহাওয়ার জন্য় শনিবারও মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। শুক্রবার বঙ্গোপসাগরে ডুবে যায় একটি মাছ ধরার ট্রলার। ১৩ জন মৎস্যজীবীকে কেঁদো দ্বীপের কাছ থেকে উদ্ধার করা হয়। এখনও নিখোঁজ রয়েছেন ৫ জন। তাঁদের খোঁজে তল্লাশি চালানো হচ্ছে।