SSC Scam: ভুবনেশ্বর থেকে কলকাতায় পার্থ, আপতত ঠিকানা সিজিও কমপ্লেক্স
Partha Chatterjee Arrived Kolkata (Photo Credits: ANI)

কলকাতা, ২৬ জুলাই: ভুবনেশ্বর  থেকে সকাল ৬ টা বেজে ৩৪ মিনিটে বিমানে কলকাতায় পৌঁছলেন পার্থ চট্টাপাধ্যায় ( Partha Chatterjee)। শিল্পমন্ত্রীকে সোজা সল্টলেকের  সিজিও কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়েছে।  ভুবনেশ্বরের এইমসের চিকিৎসকরা জানিয়ে দিয়েছিলেন, কয়েকটি জটিল সমস্যা থাকলেও হাসপাতালে ভর্তি থাকার মতো অসুস্থতা পার্থ চট্টোপাধ্যায়ের নেই। সোমবার বিকেলে এইমস রাজ্যের শিল্পমন্ত্রীকে হাসপাতাল থেকে ছেড়ে দেয়। এরপর ইডির বিশেষ আদালতে এসএসসি দুর্নীতি মামলার শুনানি শুরু হলে ভার্চুয়াল মাধ্যমে পার্থবাবুর সঙ্গেও যোগাযোগ করা হয়। বিচারক তাঁকে ১০ দিনের ইডি হেফাজতের নির্দেশ দেন। আরও পড়ুন-West Bengal: সিবিআইয়ের জালে ভোট পরবর্তী হিংসায় হত শ্রীধর দাসের ৭ খুনি

দেখুন ছবি

গত শুক্রবার সাতসকালে এসএসসি দুর্নীতি মামলায় আচমকাই পার্থ চট্টোপাধ্যায়ের নাকতলার বাড়িতে হানা দেয় ইডির কর্তারা। সেখানে প্রায় ২৭ ঘণ্টা তাঁকে জেরা করা হয়। শনিবার সকাল দশটা নাগাদ পার্থবাবুকে গ্রেপ্তার করে ইডি। স্বাস্থ্য পরীক্ষার জন্য সোজা জোকাতে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে তাঁকে ইডির আদালতে পেশ করা হলে তিন দিনের ইডি হেফাজতের নির্দেশ দিয়েছে। এদিকে পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী তাঁর মক্কেলের অসুস্থতার কথা বলে নিম্ন আদালতের দ্বারস্থ হন। এসএসকেএমে ভর্তি করা হোক পার্থবাবুকে। এই আবেদন করেন তিনি। বিচারে পার্থ চট্টোপাধ্যায়কে এসএসকেএমে ভর্তির নির্দেশ দেয় আদালত।

’অনিচ্ছা’ সত্ত্বেও ইডিকে রাজি হতে হয়। শনিবার রাতে কলকাতা হাইকোর্টে ইডির আবেদনের শুনানিতে বিচারপতি জানান, ভুবনেশ্বরের এইমসের পার্থ চট্টোপাধ্যায়ের শারীরিক পরীক্ষা হবে। এরপর সোমবার বিকেলে এইমস থেকে জানানো হয়, পার্থবাবুকে ছেড়ে দেওয়া হবে, কারণ তিনি অসুস্থ হন।