Mamata Banerjee:'বিরোধী দল হলে সিবিআই অতি সক্রিয়, সরকার পক্ষ হলে অতি নিষ্ক্রিয়', কেন্দ্রকে ফের কটাক্ষ মুখ্যমন্ত্রীর
Mamata Banerjee (Photo Credit: Facebook)

কলকাতা, ৪ এপ্রিল:  মৃত্যুর বিকল্প চাকরি হয়না। বাড়ি তৈরি করে দেওয়া কোনওটাই মৃত্যুর বিকল্প নয়। তাও বেঁচে থাকতে গেলে, এগুলো দরকার হয়। বগটুইকাণ্ডে (Bogtui) মৃতদের পরিবারকে চাকরিসহ সাহায্যের বিষয়ে মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। রামপুরহাটকাণ্ডে (Rampurhat) পর আজ ফের সাংবাদিক সম্মেলন করেন মুখ্যমন্ত্রী (Mamata Banerjee)। সেখানে রাজ্যের অস্ত্র উদ্ধার নিয়েও রিপোর্ট প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন,   রাজ্যের সীমান্ত রয়েছে।  দুমকা থেকে অস্ত্র তৈরির কারখানা বাজেয়াপ্ত করেছে এসটিএফ। দুমকা  রামপুরহাট সীমান্তে পড়ে। ফলে সেই দুমকা থেকে অস্ত্র কারখানা বাজেয়াপ্ত করা হয়েছে বলে জানান মমতা বন্দ্য়োপাধ্যায়।

চোরাচালান বন্ধের বিষয়ে মুখ্যমন্ত্রী বলেন,  আমার রাজ্যের যেটুকু লাগবে, সেটুকু ঢুকতে দেওয়া হবে অন্য রাজ্য থেকে। সিআইএসএফ, বিএসএফ তাঁর হাতে নেই। কোনও সীমান্তে কোনও গাড়ি আটকানো যাবে না বলে আগে জানানো হয় কেন্দ্রের তরফে। সেই অনুযায়ী রাজ্যের যেটুকু প্রয়োজন, সেটুকু অন্য রাজ্যে থেকে প্রবেশ করতে দেওয়া হবে বলে জানান মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন:  Brazil Rains: এক নাগাড়ে বৃষ্টিতে ভাসছে ব্রাজিল, মৃত্যু ১৬ জনের, জলের স্রোতে নিখোঁজ ১০

এসবের পাশাপাশি সিবিআইসহ (CBI) কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা  নিয়েও কেন্দ্রের বিরুদ্ধে তোপ দাগেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন,  বিরোধী দল হলে সিবিআই অতি সক্রিয়। কেন্দ্রীয় সরকারের তরফে কিছু করতে হলে সিবিআই অতি নিষ্ক্রিয় বলে কটাক্ষ করেন মুখ্যমন্ত্রী। ইডি, সিবিআই দিয়ে রাজনৈতিক দলগুলিকে রেড না করে, কারা কারা পেট্রেল, ডিজেল নিয়ে মুনাফা লুটছে, তা কেন্দ্র দেখুক বলে মন্তব্য করেন মুখ্যমন্ত্রী। ১১ বছর ধরে সরকার চালানো হচ্ছে, কোন জিনিসটার দাম রাজ্য সরকার বাড়িয়েছে বলে প্রশ্ন তোলেন মুখ্যমন্ত্রী। কৃষকদের সুবিধা হবে বলে শুধুমাত্র দুদের দাম বাড়ানো হয়েছে বলে জানান মুখ্যমন্ত্রী।