Kolkata: আজ বিজেপির নবান্ন অভিযান, মিছিল আটকাতে প্রস্তুত পুলিশ
বিজেপির নবান্ন অভিযান (Photo: ANI)

কলকাতা, ৮ অক্টোবর: আজ বিজেপির (BJP) নবান্ন অভিযান (Nabanna Chalo)। কলকাতা (Kolkata) ও হাওড়ার (Howrah) চারটি জায়গা থেকে মিছিল যাবে নবান্ন অভিমুখে। বিভিন্ন পয়েন্টে মিছিল আটকাতে প্রস্তুত রয়েছে কলকাতা পুলিশ। বিভিন্ন মোড়ে ইতিমধ্যেই ব্যারিকেড করে দেওয়া হয়েছে। থাকছে কাঁদানে গ্যাস ও জল কামান। টোলপ্লাজা গুলোতে রাখা হয়েছে পুলিসি ব্যরিকেড। যদিও আজ ও কাল স্যানিটাইজেনশনের জন্য নবান্ন বন্ধ থাকবে। ইতিমধ্যই রাজ্য বিজেপির সদর দপ্তরে শীর্ষ নেতারা চলে এসেছে। ভিড় করেছে প্রচুর কর্মী সমর্থক।

মোট চারটি পয়েন্ট থেকে নবান্নের দিকে মিছিল এগোবে। একটি মিছিল শুরু হবে রাজ্য বিজেপির সদর দপ্তর থেকে। সেই মিছিলের নেতৃত্ব দেবেন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। হেস্টিংস থেকে একটি মিছিলের নেতৃত্বে থাকবেন মুকুল রায় ও কৈলাস বিজয়বর্গীয়। তৃতীয় মিছিল শুরু হবে হাওড়ার সাঁতরাগাছি বাসস্ট্যান্ড থেকে। নেতৃত্বে রাজ্য বিজেপির সহ সভাপতি রাজু বন্দ্যোপাধ্যায় ও সাধারণ সম্পাদক সায়ন্তন বসু। হাওড়া ময়দান থেকে চতুর্থ মিছিলে নেতৃত্ব দেবেন বিজেপির যুব মোর্চার রাজ্য সভাপতি সৌমিত্র খাঁ এবং বিজেপি যুব মোর্চার সর্বভারতীয় সভাপতি তেজস্বী সূর্য। আরও পড়ুন: Kolkata: স্কুল শিক্ষকদের বদলি এবার অনলাইনে, জানালেন শিক্ষামন্ত্রী

বেলা ১২টায় সব মিছিলই শুরু হওয়ার কথা। প্রথম মিছিল সেন্ট্রাল অ্যাভিনিউ, মহাত্মা গান্ধি রোড হয়ে হাওড়া ব্রিজ পেরিয়ে ফোরশোর রোড দিয়ে মিছিলের নবান্ন যাওয়ার কথা। তবে জানা যাচ্ছে, হাওড়া ব্রিজে ওঠার আগেই বড়বাজারে এই মিছিল আটকে দেওয়া হবে। মিছিল হাওড়া ব্রিজ পেরিয়ে গেলে ফোরশোর রোডে থাকবে ব্যারিকেড। দ্বিতীয় মিছিল হেস্টিংস থেকে পুলিশ ট্রেনিং স্কুল হয়ে বিদ্যাসাগর সেতু পেরিয়ে নবান্নে যাওয়ার কথা। হেস্টিংস থেকে বিদ্যাসাগর সেতুমুখী রাস্তায় সব ব্রিজের মুখে ব্যারিকেড করে দিয়েছে পুলিশ। বিজেপির তৃতীয় মিছিলটি শুরু হবে হাওড়ার সাঁতরাগাছি বাসস্ট্যান্ড থেকে, কোনা এক্সপ্রেসওয়ে ধরে তা নবান্নে পৌঁছনোর কথা। সাঁতরাগাছি ব্রিজে ওঠার মুখে এই মিছিলকে আটকানো হবে। বিজেপির চতুর্থ মিছিল শুরু হবে হাওড়া ময়দান থেকে। সেখান থেকে হাওড়া বঙ্গবাসী মোড়, জি টি রোড, হাওড়া পুলিশ লাইন, কাজিপাড়া মোড় হয়ে নবান্নে পৌঁছনোর কথা। বঙ্গবাসী মোড়ের কাছে এই মিছিল আটকানো হবে।