Kolkata: রাজ্যের বর্তমান পরিস্থিতি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠকে রাজ্যপাল জগদীপ ধনখর
রাজ্যপাল জগদীপ ধনখর (Photo Credits: PTI)

কলকাতা, ২০ জুলাই: করোনায় (Coronavirus) হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। রাজ্যের বর্তমান পরিস্থিতি নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) সঙ্গে আলোচনায় বসেছেন রাজ্যপাল জগদীপ ধনখর (Jagdeep Dhankhar)। বেলা ১২ টা থেকে ভার্চুয়াল বৈঠক শুরু হওয়ার কথা। শুধু রাজ্যের করোনা পরিস্থিতিই নয়, আলোচনার বিষয়ে উঠে আসবে রাজভবন ও নবান্নের অন্তর্দ্বন্দ্বও।

রাজ্যের শিক্ষা ব্যবস্থা নিয়েও আলোচনা হবে। রাজ্যের শিক্ষা ব্যবস্থা নিয়ে একাধিকবার অভিজোফ তুলেছেন রাজ্যপাল। মমতা ব্যানার্জির প্রশাসনকেও লাগাতার দুষে চলেছেন তিনি। সমগ্র বিষয় নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীকে অভিযোগ জানাবেন। রাজ্যের কল্যাণের জন্য যা যা পদক্ষেপ নেওয়ার তিনি সব করবেন বলেও জানান। আরও পড়ুন, করোনা আক্রান্ত হয়ে মৃত্যু কলকাতা পুলিশের প্রাক্তন গোয়েন্দা প্রধানের স্ত্রীর

করোনা (Coronavirus) সংক্রমণে অতীতের সব রেকর্ড ভেঙে দেয় রাজ্য (West Bengal)। গতকাল বাংলায় করোনা আক্রান্ত ১ হাজার ৮৯৪ জন। মৃত্যু হয়েছে ২৬ জনের। ফলে রাজ্যে মোট সংক্রমিতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৮ হাজার ১১ জন। মৃতের সংখ্যা ১ হাজার ০৪৯ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮৩৮ জন। মোট সুস্থ হয়েছেন ২২ হাজার ১৫৩ জন। রাজ্যে সুস্থতার হার ৫৮.৫৪ শতাংশ। রবিবার স্বাস্থ্য দপ্তরের বুলেটিনে এই পরিসংখ্যান দেওয়া হয়েছে।

রবিবার করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয় কলকাতা পুলিশের (Kolkata Police) প্রাক্তন গোয়েন্দা প্রধান পল্লবকান্তি ঘোষের (Pallabkanti Ghosh) স্ত্রীর। হাওডার একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় তাঁর। করোনা আক্রান্ত পল্লবকান্তি ঘোষও। তাঁকে বাড়িতেই রাখা হয়েছে।