West Bengal Assembly Elections 2021: 'বাংলায় পরিবর্তন আসছে ', দাবি মিঠুনের
প্রচারের ফাঁকে মিঠুন

বিষ্ণুপুর, ২৮ মার্চ : 'বাংলায় পরিবর্তন আসছে। প্রথম দফায় রেকর্ড সংখ্যায় ভোট পড়েছে। প্রথম দফায় যে হারে মানুষ ভোট দিয়েছেন, তার থেকেই প্রমাণিত বাংলায় এবার পরিবর্তন আসছে।' এমনই দাবি করলেন মিঠুন চক্রবর্তী।

বিষ্ণুপুরে বিজেপির একটি মিছিলে রবিবার হাজির হন মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)। পদ্ম শিবিরের ওই মিছিল থেকেই বাংলায় 'পরিবর্তন' নিয়ে মন্তব্য করেন 'মহাগুরু'।  তিনি বলেন, প্রথম দফায় যে হারে ভাট পড়েছে, তা থেকেই তিনি বাংলায় 'পরিবর্তন' নিয়ে নিশ্চিত।

 

সম্প্রতি বিজেপিতে (BJP) যোগ দেন মিঠুন চক্রবর্তী। নরেন্দ্র মোদীর ব্রিগেডের জনসভা থেকেই গেরুয়া পতাকা হাতে তুলে নেন এই বর্ষীয়ান অভিনেতা। যা নিয়ে রাজনৈতিক মহলে জোর চর্চা শুরু হয়ে যায়।  নকশাল আমলের পর বামপন্থী আদর্শে চালিত মিঠুন কীভাবে তৃণমূলের ছাতার নীচে আসেন, তা নিয়ে এক সময় জোর জল্পনা শুরু হয়ে যায়।  তৃণমূল কংগ্রেসে (TMC) যোগ দেওয়ার পর রোজভ্যালি কাণ্ডে নাম জড়ানোর পর সমস্ত অর্থ ফেরৎ দিয়ে কার্যত রাজনৈতিক সন্ন্যাস নেন মিঠুন চক্রবর্তী।  এরপর ২০১৮ সালে আরএসএসের নাগপুরের সদর দফতরে হাজিরা দেওয়া কিংবা হালফিলে মোহন ভাগবতের সঙ্গে তাঁর সাক্ষাতের পর থেকে চর্চা শুরু হয়।

মিঠুনের মুম্বইয়ের(Mumbai) বাড়িতে আরএসএস (RSS) প্রধান হাজির হওয়ার পর থেকেই বিজেপির সঙ্গে অভিনেতার সখ্যতার কথা প্রকাশ্যে আসতে শুরু করে।  সেই সঙ্গে তাঁর রাজনৈতিক জীবন নিয়েও আলোচনা শুরু হয়ে যায়।  সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে শেষ পর্যন্ত বিজেপিতে যোগ দেন মিঠুন। ভোটে লড়াই না করলেও, 'মহাগুরু' কি এবার পশ্চিমঙ্গে বিজেপির (BJP) মুখ্যমন্ত্রী পদপ্রার্থী? এমন জল্পনা অব্যাহত।