West Bengal Assembly Election 2021: কাজল সিনহার মৃত্যুতে দায়ি কমিশন, অনিচ্ছাকৃত খুনের মামলা দায়ের তৃণমূলের মৃত প্রার্থীর স্ত্রীর
কাজল সিনহা

কলকাতা, ২৮ এপ্রিল: নির্বাচন কমিশনের (EC) একাধিক আধিকারিকের বিরুদ্ধে অনিচ্ছাকৃত খুনের মামলা দায়ের করলেন খড়দহের মৃত তৃণমূল কংগ্রেস (TMC) প্রার্থী কাজল সিনহার স্ত্রী নন্দিতা সিনহা। নির্বাচন কমিশনই তাঁর স্বামীর মৃত্যুর জন্য দায়ি। এমন অভিযোগ দায়ের করা হয় উপনির্বাচন কমিশনার সুদীপ জৈন এবং অন্য আধিকারিকদের বিরুদ্ধে। খড়দহ থানায় নন্দিতা সিনহার তরফে দায়ের করা হয় ওই অভিযোগ।

সম্প্রতি করোনায়(Corona) আক্রান্ত হয়ে মৃত্যু হয় খড়দহের তৃণমূল কংগ্রেস প্রার্থী কাজল সিনহার। ভারতীয় দণ্ডবিধির ২৬৯, ২৭০, ৩০৪ এবং ১২০-র মতো বেশ কয়েকটি ধারায় দায়ের করা হয় অভিযোগ। করোনা পরিস্থিতি যখন জটিল, তখন পশ্চিমবঙ্গে বাকি দফাগুলি একসঙ্গে করা হোক বলে বার বার দাবি করা হয়। তা সত্ত্বেও কমিশনের তরফে কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। ষষ্ঠ দফার পর শুধুমাত্র প্রকাশ্যে সভা, সমাবেশ বতিল করে নিজেদের দায় ঝেড়ে ফেলার চেষ্টা করে নির্বাচন কমিশন। মানুষের স্বাস্থ্য নিয়ে অবহেলা করা হয়েছে বলেও অভিযোগ করেন কাজল সিনহার স্ত্রী।

আরও পড়ুন: Sonu Sood: অতিমারীর সময় মানুষের পাশে দাঁড়াতে পেরে তৃপ্ত 'গরিবের মসিহা' সোনু সুদ

পরপর আট দফায় ভোটগ্রহণ করা হলে, রোদের প্রাদুর্ভাব বাড়বে। এ বিষয়ে সবকিছু জানা সত্ত্বেও কমিশন কোনও পদক্ষেপ করেনি। নির্বাচন কমিশনের অনিচ্ছাকৃত ভুলের জন্যই কাজল সিনহার মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেন তৃণমূল কংগ্রেসের মৃত প্রার্থীর স্ত্রী। যা নিয়ে শোরগোল শুরু হয়েছে।

সম্প্রতি অসুস্থ হয়ে পড়েন কাজল সিনহা। কলকাতার বেলেঘাটা আইডি হাসপাতালে (Hopital) ভর্তি করা হলে সেখানেই মৃত্যু হয় তাঁর। হাসপাতালে ভর্তির পর ৩ দিন ভেন্টিলেশনে ছিলেন তিনি। তারপরও শেষরক্ষা হয়নি।

প্রসঙ্গত এর আগে মুর্শিদাবাদের সামশেরগঞ্জ ও জঙ্গিপুরের দুই প্রার্থীর করোনায় মৃত্যু হয়। ফলে ওই দুই আসনে ভোটের দিন বদলে যায়।