West Bengal Weather Update: উত্তরে বৃষ্টির সঙ্গে ধেয়ে আসছে কালবৈশাখী, তীব্র গরমে নাজেহাল দক্ষিণবঙ্গ
Summer (Photo Credits: Pixabay)

কলকাতা, ১১ এপ্রিল:  চৈত্রের চাঁদিফাটা রোদ্দুরে বঙ্গবাসীর নাভিশ্বাস উঠলেও দক্ষিণবঙ্গে বৃষ্টির কোনও সম্ভাবনা দেখছে না আলিপুরের হাওয়া অফিস (Weather Update)। নববর্ষ প্রায় দোরগোড়ায় উপস্থিত।  এদিকে চাতক পাখির মতো আকাশে তাকিয়ে গোটা শহর এক ফোটা বৃষ্টির দেখা নেই। অন্যদিকে রামনবমীতে বৃষ্টি ভেজার পর আজ সোমবারেও ভিজতে চলেছে গোটা উত্তরবঙ্গ। দার্জিলিং, জলপাইগুড়ি,  কালিম্পঙে হবে বৃষ্টি। ৪০-৫০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া। আর কিছুক্ষণের মধ্য়ে মুষলধারায় বষ্টি নামতে চলেছে উত্তর দিনাজপুরে।

এদিকে খটখটে শুকনো দক্ষিণবঙ্গে আকাশ সকালে মেঘে ঢাকা থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে গরম। রবিবার দিনভার খরতাপ আদ্রতা জনিত অস্বস্তিতে নাজেহাল হতে হয়েছে এদিকের বাসিন্দাদের। আজ সোমবার হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ থাকবে ৮০ শতাংশ।

তবে দক্ষিণবঙ্গে কবে কালবৈশাখী আসবে, আর কবেই বা বারি ধারাপাতে এই তীব্র দাবদাহ মিটবে, তানিয়ে কোনও আশার খবর শোনাতে পারেনি আলিপুর আবহাওয়া দপ্তরের কর্তারা।