West Bengal Weather Update:শীত বিদায়ের মুখে সক্রিয় পশ্চিমী ঝঞ্ঝা, আজ ভিজবে রাজ্য
Rain (Photo Credits: Pixabay)

কলকাতা, ১০ ফেব্রুয়ারি:  ফের পশ্চিমী ঝঞ্ঝার আনাগোনা রাজ্যে।যার প্রভাবে আজ বৃহস্পতিবার বৃষ্টিতে (Rainfall)  ভিজতে চলেছে দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলা। আলিপুরের হাওয়া অফিস জানিয়েছে, মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হতে পারে বাঁকুড়া, বীরভূম ও পশ্চিম বর্ধমানে। হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছেশহর কলকাতা-সহ দুই ২৪ পরগনা ও  দুই মেদিনীপুরে। এদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা বেড়ে হয়েছে ১৮ ডিগ্রি সেলসিয়াসষ বাতাসে আদ্রতার পরিমাণ ৯৮ শতাংশ। গতকাল বৃষ্টি হয়নি।  এদিন কলকাতা-সহ জেলার আকাশ ভোর থেকেই কুয়াসায় ঢাকা। বেলা বাড়লে রোদ্দুর উঠতে পারে।

আবহাওয়া দপ্তর সূত্রের খবর. গত মঙ্গলবার উত্র পশ্চিম ভারত থেকে পশ্চিমী ঝঞ্ঝা রাজ্যে প্রবেশ করেছে। তারপর থেকেই আকাশজুড়ে মেঘের আনাগোনা। এদিকে বঙ্গোপসাগরে তৈরি হয়েছে একটি ঘূর্ণাবর্ত। এই দুইয়ের প্রভাবে  আজ বৃষ্টিতে ভিজবে রাজ্য। আগামী কাল অর্থাৎ শুক্রবার থেকে আবহাওয়ার উন্নতি হতে পারে। আকাশও পরিষ্কার হবে। চলতি বছরে শীতের সঙ্গে রীতিমতো লড়াই করে পশ্চিমী ঝঞ্ঝা রাজ্যে ডেলি প্যাসেঞ্জারি করছে। সঙ্গে জুড়েছে ঘূর্ণাবর্ত, পশ্চিমী অক্ষরেখা, নিম্নচাপ। তাই সোয়েটার চাদরের সঙ্গে ছাতা বর্ষাতিও এই শীতের মরশুমে বাঙালিকে সঙ্গে রাখতে হয়েছে।

তবে উত্তরের দার্জিলিং, জলপাইগুড়ি কালিম্পং, কোচবিহারেও আজ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ফেব্রুয়ারিতে বরফে ঢেকে শৈলশহর দার্জিলিং। পর্যটকদের মন ভরিয়েছে।