Strand Road Fire: 'রাজ্য সরকারের গাফিলতির জেরেই এই মর্মান্তিক অগ্নিকাণ্ড', স্ট্র্যান্ড রোড অগ্নিকাণ্ডে টুইট অমিত মালব্যর
স্ট্র্যান্ড রোডে রেলভবনে আগুন(Photo Credits: Social Media)

কলকাতা, ৯ মার্চ: কলকাতার স্ট্র্যান্ড রোডে বিধ্বংসী আগুন (Strand Road Fire)। ১২ তলার লিফটে আটকে দমবন্ধ হয়ে আগুনে ভস্মীভূত হয়ে মৃত্যু হয়েছে ১০ জনের। কয়লাঘাট বিল্ডিংয়ে অগ্নিকাণ্ডের ঘটনায় মৃতদের দেওয়া হয়েছে গার্ড অফ অনার। তবে সময় যত এগোচ্ছে এই অগ্নিকাণ্ডের ঘটনা নিয়ে প্রশ্ন তত বাড়ছে। অগ্নিকাণ্ডের পরেও ওই ভবনে কীকরে বিদ্যুৎ সংযোগ সচল ছিল তানিয়ে প্রশ্ন উঠেছে। এইসমস্ত কিছু প্রশ্নোত্তরের পালা চলাকালীনই এই মর্মান্তিক ঘটনাটি এসে পড়ল রাজনীতির বেড়াজালে। গোটা ঘটনার জন্য মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে দায়ী করে টুইট করলেন রাজ্যের দায়িত্বপ্রাপ্ত বিজেপির সহকারী পর্যবেক্ষক অমিত মালব্য (Amit Malviya)।

অমিত মালব্য টুইটে লিখেছেন, "রাজ্যে দুর্ঘটনা মোকাবিলার জন্য যথাযথ পরিকাঠামো নেই। এদিকে ২০১০-র মার্চ মাসে, ঠিক আজ থেকে ১০ বছর আগে পার্ক স্ট্রিট অগ্নিকাণ্ডে বিরোধী নেত্রী হিসেবে এই বিষয়টিতে রাজ্যের খামতি নিয়ে প্রশ্ন তুলেছিলেন তিনি। কিন্তু ১০ বছর পর সেই একই সমস্যা রয়েছে রাজ্যে। অগ্নিকাণ্ডে নিরাপত্তা সংক্রান্ত ট্র্যাক রেকর্ডে কোনও উন্নতিই হয়নি। আরও একবার রাজ্য সরকারের অবহেলার জেরে এই মর্মান্তিক ঘটনা কেড়ে নিল প্রাণ।"

ঘটনার দিন রাতেই ঘটনাস্থলে পৌঁছন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। তিনি অভিযোগ করেন, “এটা রেলের জায়গা। কিন্তু, তাঁদের কেউ আসেননি। সুজিত আমাকে জানিয়েছে, বিল্ডিং-এর নকশা চাওয়া হয়েছিল। সেটা পেলে আগুন নিয়ন্ত্রণে সুবিধা হতো। কিন্তু, সে ক্ষেত্রে সহযোগিতা মেলেনি। দুর্ঘটনা নিয়ে আমি কোনও রাজনীতি করতে চাই না।” মমতা ব্যানার্জির এই অভিযোগের ভিত্তিতেই পাল্টা অভিযোগ করে টুইট করেন অমিত মালব্য।