Mamata Banerjee: ডিসেম্বরের আগে গোটা দেশের মানুষের টিকাকরণ, কেন্দ্রের দাবিকে ভিত্তিহিন বললেন মমতা
মমতা বন্দ্যোপাধ্যায়

কলকাতা, ২ জুন: চলতি বছর ডিসেম্বরের আগে দেশের সব মানুষকে করোনার (COVID 19) টিকা দেওয়া হবে বলে যে দাবি করছে কেন্দ্র, তা অহেতুক। দেশের মানুষের টিকাকরণ সম্পূর্ণ করতে কেন্দ্রের তরফে যে সমস্ত কথা বলা হচ্ছে, তা ভিত্তিহিন। করোনা ভ্যাকসিন (Corona Vaccine) নিয়ে ফের কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে তোপ দাগলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেন, কেন্দ্র ভ্যাকসিনের পর্যাপ্ত যোগান দিচ্ছে না। রাজ্য সরকারগুলিকে প্রয়োজন মতো ভ্যাকসিন পাঠানো হচ্ছে না। পাশাপাশি এই মুহূর্তে কেন্দ্রের উচিত রাজ্য সরকারকে ভ্যাকসিন পাঠানো। মানুষকে যাতে বিনামূল্যে ভ্যাকসিন দেওয়া যায়, কেন্দ্রের সেই ব্যবস্থা করা উচিত বলেও মন্তব্য করেন পশ্চিমবঙ্গের (West Bengal) মুখ্যমন্ত্রী।

 

সম্প্রতি কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর জানান, ২০২১ সালের ডিসেম্বরের আগে দেশের সব মানুষের টিকাকরণ (Vaccination) সম্পূর্ণ করা হবে। কোভিশিল্ড, কোভ্যাক্সিন, স্পুটনিকের পাশাপাশি বিদেশি টিকা আমদানি করে গোটা দেশের মানুষের টিকাকরণ সম্পূর্ণ করা হবে। কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকরের ওই দাবি পর এবার বিষয়টিকে অহেতুক দাবি বলে আক্রমণ করেন মুখ্যমন্ত্রী ।