Kunal Ghosh: 'বঙ্গভঙ্গ', 'অশুভ শক্তির অভিভাবক' মন্তব্য করে বিজেপি, রাজ্যপালকে একযোগে বিঁধলেন তৃণমূলের কুণাল
কুণাল ঘোষ, জগদীপ ধনখড়, ছবি ফেসবুক, ট্যুইটার

কলকাতা, ২২ জুন: ফের রাজ্যপাল জগদীপ ধনখড়কে (Jagdeep Dhankhar)  চাঁচাছোলা ভাষায় আক্রমণ করলেন তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষ। রাজ্যপাল ধনখড় বাংলা থেকে 'বরখাস্তের' পর যদি  কাছাকাছি আর কোনও রাজ্যে পদ পান, সেই আশাতেই তিনি বঙ্গভঙ্গ করে যাঁরা আলাদা রাজ্যের দাবি তুলছেন, সেইসব অশুভ শক্তির সঙ্গে যোগাযোগ রাখছেন বলে কটাক্ষ করেন কুণাল ঘোষ (Kunal Ghosh)।

তিনি আরও বলেন, যাঁরা বাংলা ভাগের কথা বলছেন, তাঁরা নিজেদের নির্বাচনী ইস্তাহারে কেন সেই কথা আগে প্রকাশ করেননি! বাংলা ভাগের কথা বললে, এ রাজ্যের মানুষ তাঁদের একটিও ভোট দিতেন না বলে মন্তব্য করেন কুণাল ঘোষ।

শুধু তাই নয়, নির্বাচনী প্রচারের সময় নরেন্দ্র মোদী(Narendra Modi), অমিত শাহ (Amit Shah), জে পি নাড্ডারা যেভাবে রাজ্যে এসে নিয়মিত প্রচার করেন, তাঁদের নাম না করে একযোগে 'নিত্যযাত্রী বক্তা' বলে কটাক্ষ করেন কুণাল ঘোষ। 'নিত্যযাত্রী বক্তারা' বর্তমানে প্ররোচনা ছড়াতে এসেছেন বলেও আক্রমণ করেন কুণাল ঘোষ।

আরও পড়ুন: Nusrat Jahan: গর্ভ নিরোধকের বিজ্ঞাপন, 'সিঁদুরকে অপমান করছেন' বলে কটাক্ষ নুসরতকে

প্রসঙ্গত নির্বাচনের আগে অমিত শাহ, নরেন্দ্র মোদী, জে পি নাড্ডাদের 'ডেইলি প্যাসেঞ্জার' বলে একাধিকবার আক্রমণ করা হয় তৃণমূল কংগ্রেসের তরফে।  এমনকী, মোদী রাজ্যে প্রচারে এসে যাভাবে মমতা বন্দ্যোপাধ্যায়কে 'দিদি ও দিদি' বলে সম্মোধন করেন, তাতে একজন মহিলা মুখ্যমন্ত্রীকে অপমান করা হয় বলেও কটাক্ষ করা হয় তৃণমূল কংগ্রেসের তরফে।

এদিকে ভোটের ফল বেরনোর পর রাজ্যজুড়ে ভোট পরবর্তী হিংসার (Post Poll Violence)  ঘটনা বাড়তে শুরু করেছে বলে বার বার অভিযোগ করেন রাজ্যপাল জগদীপ ধনখড়।  ভোট পরবর্তী হিংসা বন্ধ করতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) চিঠি পাঠানো থেকে শুরু করে দিল্লিতে গিয়ে মানবাধিকার কমিশনের প্রধান অরুণ কুমার মিশ্র এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গেও দেখা করেন জগদীপ ধনখড়। যা নিয়ে এবারও ফের রাজ্যপালের বিরুদ্ধে তোপ দাগতে শুরু করে তৃণমূল কংগ্রেস।