WB Assembly Elections 2021: দিদি টিকিট দেননি, আজই বিজেপি শিবিরে তৃণমূল বিধায়ক দীপেন্দু বিশ্বাস
দীপেন্দু বিশ্বাস (Photo Credits: FACEBOOK)

কলকাতা, ৮ মার্চ: টিকিট না পেয়ে তৃণমূল ছাড়ার হিড়িক পড়েছে। একের পর এক তৃণমূল বিধায়করা দল ছেড়ে বিজেপি শিবিরের দিকে এগিয়ে চলেছেন। এমনকী অনেকে আবার আসন্ন বিধানসভা নির্বাচনে তৃণমূল প্রার্থী হয়েও বিজেপিতে যোগ দিচ্ছেন। তালিকায় সরলা মুর্মুর নাম রয়েছে। এমনকী সিঙ্গুর আন্দোলনের অন্যতম মুখ রবীন্দ্রনাথ ভট্টাচার্য নাকি আজ বিজেপিতে যোগ দেবেন। প্রথমে বলেছিলেন টিকিট না পেলে নির্দল হয়ে লড়বেন। আজ শোনা গেলে তিনি বিজেপিতে যাচ্ছেন। এই তালিকায় নতুন নাম বসিরহাট দক্ষিণের বিদায়ী তৃণমূল বিধায়ক দীপেন্দু বিশ্বাস (Dipendu Biswas)। তাঁর দলবদলের প্রসঙ্গ নিয়ে আগে কোথাও আলোচনা হয়নি। তবে আজ বিজেপির রাজ্য দপ্তরে তিনি যে পদ্ম পতাকা হাতে তুলে নিচ্ছেন, সে খবর সত্যি।

দিন দুয়েক আগেই প্রার্থী তালিকা প্রকাশ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাতে বসিরহাট দক্ষিণের প্রার্থী হিসেবে নিজের নাম না থাকায় পরিচিত মহলে ক্ষোভ প্রকাশ করেছিলেন তিনি। তবে পৃথকভাবে এনিয়ে কোনও বিবৃতি দেননি দীপেন্দু বিশ্বাস। ২০১৬-র বিধানসভা নির্বাচনে দীপেন্দু বিশ্বাসকে টিকিট দেয় তৃণমূল। বসিরহাট দক্ষিণে বিজেপির শমীক ভট্টাচার্যকে হারিয়ে জয়ী হন প্রাক্তন ফুটবলার দীপেন্দু বিশ্বাস। ২৪ হাজারের কিছু বেশি ভোটে শমীক ভট্টাচার্যকে হারিয়ে জয়ী হন তিনি। দীপেন্দু বিশ্বাসের প্রাপ্ত ভোট ছিল ৮৮,০৮৫টি। আর শমীক ভট্টাচার্য পান ৬৪,০২৭টি ভোট। আরও পড়ুন-WB Assembly Elections 2021: বঙ্গ বিজেপির মাণিক জোড় বাবুল-শুভেন্দু জন্মসূত্রে অভিন্নহৃদয় বন্ধু, কেন জানেন?

এদিকে টিকিট না পেয়ে ইতিমধ্যেই বিজেপি শিবিরে পা বাড়িয়েছেন তৃণমূলের একনিষ্ঠ কর্মী সমর্থক তথা বিধায়ক সোনালী গুহ। এবার বিধানসভা ভোটে দিদি তাঁকে প্রার্থী করেননি। টিকিট না পেয়ে কান্নায় ভেঙে পড়েছিলেন তিনি। আজই তাঁর বিজেপিতে যোগ দেওয়ার কথা। তালিকায় মালদার বেশ কয়েকজন তৃণমূল নেতাও রয়েছেন।