Coal Scam: কয়লাকাণ্ডে কেন্দ্রীয় কয়লামন্ত্রীর পদত্যাগের দাবি করে বিজেপিকে পাল্টা চাপ তৃণমূলের
ব্রাত্য বসু (Picture Credits: Facebook)

কলকাতা, ৫ এপ্রিল: কয়লাকাণ্ডকে (Coal Scam) হাতিয়ার করে এবারের ভোটে প্রচারে তৃণমূলকে (TMC) নিশানা করছে বিজেপি (BJP)। বিজেপির এই হাতিয়ারই পাল্টা ব্যবহার করল তৃণমূল। তৃণমূলের দাবি, বিজেপির অভিযোগ যদি সত্যি হয়, তাহলে কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনীর নাকের ডগায় এত বড় কেলেঙ্কারি হল কী করে? প্রশ্ন তোলেন ব্রাত্য বসু (Bratya Basu)। পাশাপাশি কেন্দ্রীয় কয়লামন্ত্রীর পদত্যাগের দাবিও করেন।

তিনি বলেন, 'কয়লা ইসিএলের সম্পত্তি। কয়লা খনির নিরাপত্তার দায়িত্ব সিআইএসএফের। তাহলে কী করে এই কেলেঙ্কারি হল? কেন্দ্রের আধিকারিকরা কী করছিলেন? তাঁরা কি মন্ত্রীদের কথা শুনছিলেন না? সিআইএসএফ কি তাহলে স্থানীয় তৃণমূল নেতাদের কথা শুনছিল? সেটা যদি হয়, তাহলে তো কেন্দ্রীয় কয়লা মন্ত্রীর পদত্যাগ করা উচিত।'

 আরও পড়ুন, কয়লা পাচারের ৯০০ কোটি টাকা মুখ্যমন্ত্রীর ভাইপোর কাছে গেছে, বিস্ফোরক দাবি শুভেন্দু অধিকারীর

গতকাল সাংবাদিক সম্মেলন করে তৃণমূলের (TMC) বিরুদ্ধে অভিযোগ করেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী এবং রাজ্য সরকারের কয়লা কেলেঙ্কারিতে জড়িত থাকার বিষয়টি প্রমাণিত হয়েছে বলে একটি অডিও ক্লিপ প্রকাশ করেন তিনি। মুখ্যমন্ত্রীর ভাইপোর কাছে ৯০০ কোটি টাকা গেছে। ভাইপোর কাছে টাকা পৌঁছে দিতেন বিনয় মিশ্র, বলে দাবি করেন তিনি।

যদিও এসব বিজেপির চক্রান্ত বলে উড়িয়ে দিয়েছে তৃণমূল। প্রথম দু’দফার ভোটে হারের ইঙ্গিত পেয়েই উঠে পড়ে বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা করছে বিজেপি বলে দাবি করে।