Tathagata Roy: 'বোকা বিড়ালটাকেও তৃণমূলে নিয়ে যান', এবার কৈলাস বিজয়বর্গীয়কে আক্রমণ তথাগতের
তথাগত রায়(Photo Credit: IANS)

কলকাতা, ১৩ জুন: মুকুল রায়ের (Mukul Roy) বিজেপি (BJP) ছেড়ে তৃণমূল (TMC) যাওয়ার প্রসঙ্গে একের পর এক বিতর্কিত মন্তব্য করে চলেছেন তথাগত রায় (Tathagata Roy)। নাম না করে মুকুল রায়কে মল, মূত্রের সঙ্গে তুলনা করেছেন আগেই। এবার বিজেপিতে মুকুলের ছায়াসঙ্গী কৈলাস বিজয়বর্গীয়ও (Kailash Vijayvargiya) তাঁর আক্রমণের নিশানায়। আজই একটি ছবি রিটুইট করেন তথাগতবাবু। যাতে মুকুল রায় ও কৈলাস বিজয়বর্গীয় একই ফ্রেমে বন্দি। তিনি লেখেন,"আন্টি (বুয়াজি) মমতা, এই বোকা বিড়ালটাকেও তৃণমূলে নিয়ে যান। সম্ভবত তিনি তাঁর বন্ধুকে মিস করছেন। দু'জন সারাদিন একসঙ্গে থাকতেন কিনা।" এই মন্তব্যের পর ফের বিতর্কের মুখে তথাগত।

বিজেপির দলের নেতাকর্মীদের আক্রমণ করার বিষয়টি একেবারেই নতুন নয়। দিন কয়েক আগে দল বদলু নেতাদের 'মল, মূত্রের' সঙ্গেও তুলনা করেন বিজেপির এই নেতা। নিজের টুইটার হ্যান্ডেলে তিনি বলেন, ''তৃণমূল থেকে বিজেপিতে আসা যে সব নেতা আবার তৃণমূলে ফিরে গেছেন তাঁদের সম্বন্ধে আমি প্রয়াত সিপিএম নেতা হরেকৃষ্ণ কোঙারের একটি মন্তব্যের পুনরাবৃত্তি করছি। মল মূত্র ত্যাগ করলে মানুষ দুর্বল হয় না, সবলই হয়। ১৯৬৪ সালে যখন কম্যুনিস্ট পার্টি ভাঙে তখন সিপিআই নেতাদের সম্বন্ধে এই উক্তি।'' অর্থাৎ তৃণমূল কংগ্রেস (TMC) ছেড়ে নির্বাচনের আগে বিজেপিতে আসা নেতাদের বিরুদ্ধে আগেও যেমন আক্রমণ শানান তথাগত রায়, এবারও তার অন্যথা হয়নি। আরও পড়ুন, কুণালের বাড়িতে রাজীব, মুকুলের পর ফের দল বদলের ইঙ্গিতে তোলপাড় রাজনৈতিক মহল

প্রসঙ্গত, বিধানসভা নির্বাচনে আগে কামারহাটির তৃণমূল কংগ্রেস প্রার্থী মদন মিত্রর (Madan Mitra) সঙ্গে শ্রাবন্তী চট্টোপাধ্যায় (Srabanti Chatterjee) , পায়েল সরকার, তনুশ্রী চক্রবর্তীরা কেন হাজির হলেন, তা নিয়ে প্রশ্ন তুলে কার্যত কটাক্ষ করেন তথাগত রায়। দলে থেকেই রাজ্য বিজেপির বিরুদ্ধে তাঁর ক্ষোভপ্রকাশ ক্রমশ বেড়েই চলেছে।