Kolkata: ডায়মন্ডহারবার যাওয়ার পথে জেপি নাড্ডার কনভয়ে হামলা, কৈলাস বিজয়বর্গীয়র গাড়ির কাচ ভাঙল
জে পি নাড্ডা (Photo Credit: PTI)

ডায়মন্ডহারবার, ১০ ডিসেম্বর: ডায়মন্ডহারবার (Diamond Harbour) যাওয়ার পথে জেপি নাড্ডার (JP Nadda) কনভয়ে হামলা। শিরাকোল মোড়ে গাড়ি লক্ষ্য করে ছোড়া হল ইট-পাথর। বেশ কয়েকটি গাড়ির কাচ ভেঙে যায়। এখানে পথ অবরোধ করেছিল তৃণমূল কংগ্রেস। পাথরের আঘাতে এক বিজেপি কর্মীর মাথা ফেটেছে। একটি বাসের সামনের কাচ ভেঙে দেওয়া হয়েছে। কৈলাস বিজয়বর্গীয়র (Kailash Vijayvargiya) গাড়ির কাচও ভেঙে গেছে। পরিকল্পিতা হামলা হয়েছে, অভিযোগ বিজেপি রাজ্য় সভাপতি দিলীপ ঘোষের।

বেলা বারোটায় ডায়মণ্ডহারবারে সাংগঠনিক বৈঠক করবেন জেপি নাড্ডা। সেখান থেকে তিনি সোজা যাবেন সরিষা রামকৃষ্ণ মিশনে। দুপুরে সেখানেই পুজোর ভোগ গ্রহণ করার কথা রয়েছে তাঁর। দিকে নাড্ডা আসার আগেই সকালে উত্তেজনা ছড়ায় ডায়মন্ড হারবারে। ফ্লেক্স লাগানো নিয়ে উত্তেজনা চরমে ওঠে। অভিযোগ পতাকা লাগানোর সমেয় আগ্নেয়াস্ত্র দেখিয়ে ভয় দেখানো ও মারধর করা হয় বিজেপি-র টাউন সভাপতি সুরজিত্‍ হালদার সহ ২ জনকে। আহতদের ডায়মন্ড হারবার সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। যদিও তৃণমূলের তরফে হামলার অভিযোগ অস্বীকার করা হয়েছে। আরও পড়ুন: Buddhadeb Bhattacharya's Health Update: চিকিৎসায় সাড়া দিলেও এখনও সংকটজনক প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য

এদিকে জে পি নাড্ডার নিরাপত্তায় গাফিলতির অভিযোগ তুলে কেন্দ্রকে চিঠি লিখলেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে লেখা চিঠিতে দিলীপ ঘোষ বলেন, "দলের সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার নিরাপত্তায় ছিল গাফিলতি। লাঠি-বাঁশ নিয়ে ২০০ জন দুষ্কৃতী এসেছিল হেস্টিংসের কার্যালয়ে। পুলিশ দুষ্কৃতীদের আটকায়নি।"