Protests Against Dengue In Kolkata: ডেঙ্গু বৃদ্ধির প্রতিবাদে অভিনব উপায়ে প্রতিবাদ কংগ্রেসের, ভবানীপুরের ভিডিয়ো
Photo Credits: ANI

কলকাতা: কলকাতা-সহ গোটা পশ্চিমবঙ্গজুড়ে বাড়ছে ডেঙ্গু (dengue) ও ম্যালেরিয়ার (malaria) প্রকোপ। এর প্রতিকারে রাজ্য সরকার ব্যর্থ এই অভিযোগ তুলে সোমবার কলকাতার (Kolkata) ভবানীপুর (Bhawanipur) এলাকায় অভিনব উপায়ে প্রতিবাদ জানালেন দক্ষিণ কলকাতা কংগ্রেস জেলা কমিটির (South Kolkata District Congress) নেতা ও কর্মীরা। রাস্তার উপরে খাটিয়া পেতে মশারি (mosquito nets) টাঙিয়ে তার মধ্য়ে মহিলাদের বাচ্চা নিয়ে বসে প্রতিবাদ জানাতে দেখা যায়।

দেখুন ভিডিয়ো:

সাংবাদিকদের মুখোমুখি হয়ে এপ্রসঙ্গে পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেসের সাধারণ সম্পাদক আশুতোষ চ্যাটার্জি বলেন, "গোটা শহরে ডেঙ্গু ও অন্যান্য রোগ ভয়াবহ আকার (grave situation) ধারণ করেছে। এর প্রতিকারের জন্য নির্দিষ্ট পরিকল্পনা করে এগোনো উচিত। কিন্তু, কলকাতা পুরসভার (Kolkata corporation) কাছে কোনও পরিকল্পনা (action plan) নেই। এই কারণেই প্রতিবাদ জানাতে এসেছি আমরা। সাধারণ মানুষের জন্য অনুভব করে কংগ্রেস দল। তাই মানুষের কোনও অসুবিধা হলেই তার প্রতিবাদ করা হয়। কেন যখন ডেঙ্গুর বাড়বাড়ন্ত শুরু হল তখন কোনও ব্যবস্থা নেওয়া হল না। মশা মারার জন্য যে কর্মীরা শহরজুড়ে স্পে করতেন তাঁরা কোথায় গেলেন? এই রোগের প্রকোপ বৃদ্ধির জন্য রাজ্য সরকারকে সম্পূর্ণ দায় নিতে হবে।"

দেখুন ভিডিয়ো:

প্রদেশ কংগ্রেসের দক্ষিণ কলকাতা জেলা সভাপতি প্রদীপ প্রসাদ বলেন, "গোটা বাংলায় ডেঙ্গু ও ম্যালেরিয়া ছড়িয়ে পড়েছে। এর ফলে মৃত্যু হচ্ছে মানুষের। এরপরও এখনও কেন কোনও পদক্ষেপ নিচ্ছে না পুরসভা। আমরা প্রতিটি ওয়ার্ডে ২৪ ঘণ্টার জন্য মেয়র ক্লিনিক খোলার দাবি জানাচ্ছি। ডেঙ্গুর প্রকোপ ঠেকাতে খুব তাড়াতাড়ি রাজ্য সরকারের নির্দেশিকা জারি করা উচিত।" আরও পড়ুন: Mamata Banerjeee: স্পেনে গিয়ে ফের পায়ে চোট, রাজঘাটের আন্দোলন কর্মসূচিতে মমতার যোগে অনিশ্চয়তা

দেখুন ভিডিয়ো: