Sabyasachi Dutta May Join BJP: সব্যসাচী চললেন দিল্লি, তবে কী তিনিও যোগ দেবেন বিজেপি?
সব্যসাচী দত্ত (Photo Credits: Facebook)

কলকাতা, ১৬ ই অগাস্ট: Sabyasachi Dutta May Join BJP:  বিধাননগর ( Bidhannagar) পুরসভার ( Municipality) প্রাক্তন মেয়র ( Mayor) সব্যসাচী দত্ত আজ যাচ্ছেন দিল্লি। আরেকদিকে বিজেপিতে (BJP) যোগ দেওয়ার পর প্রাক্তন কলকাতার মেয়র শোভন চট্টোপাধ্যায় ( Sobhon Chatterjee) এখনো দিল্লি ( Delhi)  থেকে ফিরতে পারেননি। এর মধ্যেই সব্যসাচী দত্তের দিল্লি যাওয়া নিয়ে শুরু হয়েছে জল্পনা।

তবে তাঁর থেকে কোনো স্বচ্ছ ধারণা পাওয়া যায়নি। আজ সকালে কলকাতা বিমানবন্দরে ( Kolkata Airport)  যাওয়ার পথে তাঁকে সংবাদ মাধ্যম এই নিয়ে প্রশ্ন করলে, তিনি বিজেপিতে যোগদান নিয়ে কোনো কথা বলেননি। গতকাল বিধাননগরে স্বাধীনতা দিবস ( Independence Day) ও রাখি বন্ধন ( Raksha Bandhan) উৎসব উপলক্ষে বৃহস্পতিবার একটি অনুষ্ঠানে যোগ দেন। তিনি জানান, গতকাল অনুষ্ঠানেই জানিয়ে দিয়েছিলেন তাঁর দিল্লি যাওয়ার কথা। আরও পড়ুন,  বেপরোয়া গাড়ি চালিয়ে রয়্যাল ক্যালকাটা গল্ফ ক্লাবের পাঁচিলে ধাক্কা, আটক বিজেপি সাংসদ রূপা গাঙ্গুলির ছেলে

প্রাক্তন কলকাতার মেয়র তথা বেহালা পূর্বের বিধায়ক শোভন চট্টোপাধ্যায় ও বৈশাখীর বিজেপিতে যোগদান করা নিয়ে জল্পনা চলছিল। যার অবসান হলো গত বুধবার। এবার সব্যসাচী নিয়েই চলছে সেরকমই জল্পনা। তবে তিনি জানান নিজের ব্যক্তিগত কাজে দিল্লি যাচ্ছেন। সংবাদ মাধ্যমের সূত্র অনুসারে তিনি আরও জানান, " দিল্লিতে যাচ্ছি নিজের ব্যবসায়িক কারণে। ব্যবসার কারণেই বিজেপি নেতামন্ত্রীর সঙ্গে দেখা হতে পারে। তবে বিজেপি নেতা হিসেবে কারোর সঙ্গে দেখা করার কোনো পরিকল্পনা নেই।" তিনি লুকিয়ে দিল্লি যাবেন না, তা বলে দেন। আরও বলেন এরকম কিছু ঘটলে তিনি তা অবশ্যই জানাবেন।

তবে বিজেপি সূত্রে খবর, সব্যসাচী দত্ত মোটেই ব্যক্তিগত কাজে দিল্লি যাচ্ছেন না। তাদের মধ্যে আলাপ আলোচনা হয়ে সবকিছু ঠিক থাকলে এই সফরেই তিনি বিজেপিতে যোগদান করতে পারে বলে মনে করা হচ্ছে। তবে মুকুল রায় সব্যসাচীর সাথে শিব প্রকাশের বৈঠক করানোর চেষ্টা করছে বলে শোনা যাচ্ছে। তবে শিব প্রকাশ এখনও সময় দেওয়ার বিষয়টি চূড়ান্ত ভাবে জানাননি। রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের সঙ্গে আলোচনার আগে সব্যসাচীর সঙ্গে দিলীপ ঘোষের বৈঠক হবে বলে মনে করা হচ্ছেনা। দিলীপ ঘোষের সবুজ সংকেত পেলেই তা করা হবে বলে মনে করছে বিজেপি সূত্রে খবর। বৈঠক হয়ে গেলে শনিবারই নাম লেখাতে পারেন বিজেপিতে।

তবে পুরোটাই জল্পনা। এই বিষয়ে বিজেপি শিবির ও সব্যসাচী কেউই মুখ খোলেননি। তাঁর দিল্লি সফর নিয়ে পশ্চিমবঙ্গ রাজনৈতিক মহলে তৈরী হয়েছে এক রহস্য। গোটা রাজনৈতিক মহল তাকিয়ে তাঁর দিল্লি সফর নিয়ে।