Kolkata Weather Update: সপ্তাহের শেষে রাজ্যজুড়ে বৃষ্টির পূর্বাভাস
শীত (প্রতীকী ছবি: File Photo)

কলকাতা, ৪ জানুয়ারি: সরস্বতী পুজোর সপ্তাহে বৃষ্টিতে ভিজেছিল রাজ্য। বৃষ্টির সঙ্গে সঙ্গে তাপমাত্রার পারদও নেমেছিল বেশ কিছুটা। তবে বৃষ্টির দাপট একটু কমলেও কনকনে ঠান্ডায় জুবুথুবু অবস্থা রাজ্যবাসীর (Weather Update)। তবে ফের রাজ্যজুড়ে ঝাঁপিয়ে বৃষ্টি আসতে চলেছে। এমনই পূর্বাভাস জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। আগামী বৃহস্পতিবার এবং শুক্রবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে, সৌজন্যে পশ্চিমী ঝঞ্ঝা। সাধারণত মাঘের শেষে পশ্চিমবঙ্গ (Kolkata Weather Update) থেকে শীত বিদায় নেয়। এবার একেবারে উল্টো খেলা চলছে। শুরু থেকেই খামখেয়ালিপনা বজায় রেখেছে শীত। একেবারে নিজের ছন্দেই ব্যাটিং করে চলেছে।

আজও জাঁকিয়ে শীক পড়েছে রাজ্যে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গেই বৃষ্টির পূর্বাভাস জারি হয়েছে। এর জেরে তাপমাত্রার পারদ আরও বেশ কিছুটা কমবে বলে আশঙ্কা করা হয়েছে। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও তাপমাত্রার পারদ অনেকটাই কমবে বলে আশঙ্কা করা হচ্ছে। কারণ দার্জিলিঙে তুষারপাতের সম্ভাবনা রয়েছে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গে তাপমাত্রার পারদ নেমেছে স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি নীচে। বিকেলের দিকে আকাশ মেঘলা করে বৃষ্টি নামার সম্ভাবনা রয়েছে। আরও পড়ুন: World Cancer Day: বিশ্ব ক্যান্সার দিবসে টুইটে শুভেচ্ছা মমতা ব্যানার্জির 

আগামিকাল অর্থাৎ বুধবার কুয়াশার চাদর মোড়া পরিবেশে ঘুম ভাঙবে রাজ্যবাসীর। এমনটাই জানাচ্ছে আলিপুর। কলকাতায় আজ সর্বনিম্ন তাপমাত্রা ১২.৫ ডিগ্রি সেলসিয়াস। অন্যদিকে, উত্তরবঙ্গে আজও চলবে শৈত্যপ্রবাহ। বৃহস্পতিবার এবং শুক্রবার ঘন কুয়াশার সর্তকতা জারি হয়েছে পাঞ্জাব, দিল্লি, চন্ডীগড়, হরিয়ানাতে। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাব জম্মু কাশ্মীর লাদাখ হিমাচলপ্রদেশ এবং উত্তরাখন্ডে শিলাবৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা।