North Bengal Bandh: পুলিশের লাঠির ঘায়ে বিজেপি কর্মী সমর্থকের মৃত্যুর অভিযোগে ১২ ঘণ্টার উত্তরবঙ্গ বনধ ডাকল বিজেপি
দিলীপ ঘোষ (Photo Credit- Facebook)

শিলিগুড়ি, ৭ ডিসেম্বর: আজ শিলিগুড়িতে বিজেপির উত্তরকন্যা অভিযানে ফাটানো হয় কাঁদানে গ্যাসের শেল। পুলিশের লাঠির ঘায়ে এক বিজেপি কর্মীর মৃত্যু হয়েছে বলে দাবি করেন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। কৈলাস বিজয়বর্গীয়-দিলীপ ঘোষের দু'টি মিছিল হয়। একাধিক জায়গায় বাধা দেয় পুলিশ, ভাঙা হয় ব্যারিকেডও। পুলিশের সঙ্গে ধস্তাধস্তিও হয়। ছোঁড়া হয় জলকামান।পুলিশকে লক্ষ্য করে পাথর ছোঁড়া হয় বলে অভিযোগ করেন কর্মী সমর্থকরা।

দিলীপ ঘোষ দাবি করেন, পুলিশের লাঠির ঘায়ে মাথায় আঘাত লাগে দলের ওই কর্মীর। পরে হাসপাতালে তাঁর মৃত্যু হয়। শুধু তাই নয়, দলের বহু কর্মী আহত হন। বিজেপির দাবি, মৃত বিজেপি কর্মীর নাম উলেন রায়। তাঁর বাড়ি জলপাইগুড়ির গজলডোবায়। কর্মীর মৃত্যুর অভিযোগে উত্তরবঙ্গে ১২ ঘণ্টার বনধ ডাকে বিজেপি। আরও পড়ুন, 'মহাত্মা গান্ধীর হত্যাকারীদের কাছে বাংলার মানুষ মাথা নত করবে না', মেদিনীপুরের সভায় বিজেপিকে আক্রমণ মমতা ব্যানার্জির

অন্যদিকে আগামিকাল ভারত বনধের ডাক দিয়েছে কৃষক সংগঠনগুলি। তবে তারা ৪ ঘণ্টার বনধ ডেকেছে। তাই উত্তরবঙ্গের বনধ রুখতে পুলিশ প্রশাসন বেশ কার্যকর হবে বলেই মনে করা হচ্ছে।

শিলিগুড়িতে বিজেপির অভিযোগ নিয়ে পুলিশের দাবি, বিক্ষোভকারীদের উপর লাঠি, গুলি চালানো হয়নি।একজনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। কীভাবে মৃত্যু, জানা যাবে ময়নাতদন্তের পরেই।