রানাঘাটে বিজেপি কর্মীকে গুলি করে খুন, আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তুলে আজ শহরে বিক্ষোভ বিজেপি-র
Image Used for Representational Purpose Only (Photo Credits: ANI)

রানাঘাট (নদিয়া), ১৩ অক্টোবর: দুর্গাপুজো মিটতেই রাজ্যের রাজনৈতিক পরিস্থিতি উত্তপ্ত। জিয়াগঞ্জে স্ত্রী-সন্তান সহ শিক্ষক খুনের ঘটনা নিয়ে উত্তেজনার মাঝেই, এবার রানাঘাট খুন স্থানীয় বিজেপি নেতা। খুন হওয়ার সেই মুদিখানার মালিক-বিজেপি নেতার নাম হরলাল দেবনাথ (Harala Debnath)। অভিযোগ নিজের স্ত্রী-র সামনেই ৫২ বছর বয়সী হরলালকে দোকানে ক্রেতা সেজে এসে গুলি করে পালায় দুষ্কৃতিরা। এরপর তাঁকে কল্যাণীর এক হাসপাতালে গুরুতর জখম অবস্থায় ভর্তি করা হলে মৃত বলে ঘোষণা করা হয়। ঘটনার তদন্ত শুরু করেছে রানাঘাট পুলিশ।

জিয়াগঞ্জ, রানাঘাট সহ রাজ্যের বিভিন্ন বিভিন্নপ্রান্ত তাদের কর্মীদের আক্রান্ত হওয়ার ঘটনার প্রতিবাদে ও রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে কলকাতায় গান্ধী মূর্তির পাদদেশে অবস্থান বিক্ষোভে বসেছে বিজেপি। আরও পড়ুন-স্ত্রী আধুনিক নয়, খায় না মদও; তাই যুবতিকে তিন তালাক স্বামীর

রানাঘাটের বিজেপি বিধায়ক জগন্নাথ সরকারের দাবি, রীতিমত পরিকল্পনা করে তাদের দলীয় কর্মী হরলাল দেবনাথকে খুন করা হয়েছে। হরলালের হত্যার সঙ্গে রাজ্যের শাসক দল সরাসরি জড়িত বলেও অভিযোগ করেছেন বিজেপি-র। তৃণমূল অবশ্য সব অভিযোগ অস্বীকার করেছে।

বিজেপি-র জেলা সভাপতি মানবেন্দ্র রায় জানান, '' মুদির দোকান চালানো হরলাল দেবনাথ বিজেপি কর্মী। গত শুক্রবার রাত দশটা নাগাদ হরলাল দেবনাথকে দোকানে ঢুকে গুলি করে পালায় দুই দুষ্কৃতি। বিজেপি-র জেলা সভাপতি মানবেন্দ্র রায়ের অভিযোগ রাজ্য সরকার কিছুই করছে না। আমরা জেলাজুড়ে এই খুনের প্রতিবাদে আন্দোলনে নামব। এবং দ্রুত দোষীদের গ্রেফতারের দাবি তুলছি।