Kolkata: জীবাণুমুক্ত করার জন্য আগামীকাল ও পরশু বন্ধ থাকছে নবান্ন
নবান্ন (Photo Credit: Wikimedia Commons)

কলকাতা, ৭ অক্টোবর: জীবাণুমুক্ত (Sanitization) করার জন্য আগামীকাল ও পরশু বন্ধ থাকছে নবান্ন (Nabanna)। অফিসার ও কর্মচারীদের বাড়িতে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। আজ বিজ্ঞপ্তিতে নবান্নের তরফে একথা জানানো হয়েছে। ২৪ ঘণ্টার খবর অনুযায়ী, সরকারি বিজ্ঞপ্তিতে জানান হয়েছে, বৃহস্পতি ও শুক্রবার বন্ধ থাকবে নবান্ন এবং রাইটার্স। রুটিন স্যানিটাইজেশনের জন্য এই সিদ্ধান্ত। নিরাপত্তা বিধি মেনে সমস্ত আধিকারিক ও কর্মীদের ওই ২ দিন না আসার অনুরোধ করা হচ্ছে।

কোভিড পরিস্থিতিতে প্রতি সপ্তাহে শনিবার রুটিন জীবাণুনাশের প্রক্রিয়া চলে নবান্নে। তবে চলতি সপ্তাহে বৃহস্পতিবার ও শুক্রবার স্যানিটাইজ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।আরও পড়ুন: Coronavirus Cases In West Bengal: রাজ্যে বাড়ছে করোনার মৃত্যু মিছিল, কোভিড আক্রান্ত মেডিক্যাল কলেজের ৩৮ জন চিকিৎক

এদিকে আগামীকাল বিজেপির নবান্ন অভিযান কর্মসূচি। তাই আগামীকাল নবান্ন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়ে নানা রাজনৈতিক প্রশ্ন উঠছে। বিজেপি নেতা মণীশ শুক্লার খুনের ঘটনায় উত্তপ্ত রাজ্য রাজনীতি। বিজেপি অবশ্য নবান্ন অভিযান নিয় বদ্ধপরিকর। বিজেপি নেতৃত্বের দাবি, তাদের ভয়েই নবান্ন বন্ধ করতে বাধ্য হল প্রশাসন।