মুকুলকে হতবাক করে ফের তৃণমূলে কাঁচরাপাড়ার ৫ কাউন্সিলর, কী বললেন ববি হাকিম?
ফিরহাদ হাকিম ও মমতা বন্দ্যোপাধ্যায় (Photo Credit: Twitter)

কলকাতা, ১১ জুলাই:   লোকসভা ভোট কাটতে না কাটতে না কাটতেই আনন্দে বিভোর হয়ে উঠেছিল রাজ্য বিজেপি। কেন্দ্রে মোদি সরকার ক্ষমতায় এসেছে আর রাজ্যে ৪২-এ-৪২ করতে পারেনি মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banejee) সাধের তৃণমূল কংগ্রেস। উল্টে বিজেপি দল ভারী করে জাঁকিয়ে বসে বিরোধী দলের তকমা পেয়ে গিয়েছে। এরপর একেকটা দিন তৃণমূল তথা মুখ্যমন্ত্রীর কাছে বিভীষিকার মতো। মুকুল রায় (Mukul Roy) মন্তব্য করছেন, আর মুড়ি মুড়কির মতো দল ছেড়ে পদ্মশিবিরে চলে যাচ্ছেন তৃণমূলের নেতামন্ত্রীরা। অর্জুন সিংয়ের এলাকায় একটা সময় তৃণমূলের নামে বাঘে গরুতে একঘাটে জল খেত, সেখানে তৃণমূলকে খুঁজেই পাওয়া যাচ্ছিল না।  আরও পড়ুন-TMC vs Mukul Roy: মুকুল রায়ের চ্যালেঞ্জ, ৭-১০ দিনের মধ্যেই হালিশহর পুরসভা বিজেপি-র দখলে যাবে

তবে খারাপেরও শেষ থাকে, তাই ফের সকাল দেখল শাসকদল তৃণমূল। বিজেপিতে গিয়েও দলে দলে তৃণমূলে ফিরছেন কাউন্সিলররা। হালিশহরের ধাক্কা এখনও সামলে উঠতে পারেনি মুকুল অর্জুন শিবির। তার আগেই এদিন মুকুলবাবুক প্রায় চমকে দিয়ে কাঁচরাপাড়ার ৫ কাউন্সিলরের ঘরওয়াপসি হল। তাঁদের তৃণমূলে ফিরিয়ে আনলেন পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। এদিন বিধানসভা চত্বরে একটি অনুষ্ঠানের মাধ্যমে এই পাঁচ কাউন্সিলরকে দলে ফেরানো হয়। মুকুল রায় হালিশহরের আট কাউন্সিলর তৃণমূলে ফিরে গেলে বলেছিলেন কাঁচরাপাড়ায় এমনটা ঘটবে না। তবে বলাই সার দিল্লি থেকে মুকুল রায় ফেরার আগেই তৃণমূল ফিরলেন বিজেপিতে যাওয়া পাঁচ কাউন্সিলর। খুব শিগগির আরও তিনজন যে ফিরবেন তার ইঙ্গিত দিয়ে রাখলেন ববি হাকিম। সেই সঙ্গে বললেন, পার্টির বস-এর কাছে নম্বর বাড়াতে লোকসভা ভোটের পর শাসক দলের কিছু কাউন্সিলরকে ভাঙানো শুরু করেছিলেন কাঁচরাপাড়ার এক নেতা। কাউকে রিভলভার ঠেকিয়ে, কারও ছেলেকে কিডন্যাপ করার ভয় দেখিয়ে কাউন্সিলরদের ভাঙানোর চেষ্টা করা হয়েছে। কিন্তু তাঁরা বিজেপি-তে গিয়ে দেখেছে গাঁদা ফুল আর পান পরাগের গন্ধে টেকা যাচ্ছে না। তৃণমূলের মতো মুক্ত পরিবেশ আর কোথাও নেই। তাই তাঁরা ফিরে এসেছেন।

এদিকে গতকালই হরিণঘাটার কয়েকজন বিজেপি কাউন্সিলর তৃণমূলে ফেরার কথা জানিয়েছেন। ইতিমধ্যেই যতই ফুরফুরে মেজাজ ফিরে পেয়ে চাঙ্গা হয়ে উঠছে তৃণমূল কংগ্রেস ততই সিঁদুরে মেঘ দেখছে মুকুল-অর্জুন শিবির। তিন কাউন্সিলর যদি সত্যি সত্যি তৃণমূলে ফেরে তবে কাঁচরাপাড়া পুরসভা বিজেপির হাতছাড়া হচ্ছেই।