Lok Sabha Elections 2024: অগ্নিগর্ভ গরবেতা! বিজেপি প্রার্থীকে দেখে ইটবৃষ্টি দুষ্কৃতিদের, অভিযোগের তীর তৃণমূলে বিরুদ্ধে

বেলা গড়াতেই মেদিনীপুর, গড়বেতা, ঘাটাল সহ একাধিক জায়গায় রণক্ষেত্র পরিস্থিতি তৈরি হয়েছে। বিজেপি প্রার্থীদের আটকাতে কোথাও জ্বালানো হচ্ছে আগুন, কোথাও বাঁশ, ইট দিয়ে হামলা করছে দুষ্কৃতিরা। ষষ্ঠদফার ভোটে কার্যত রণক্ষেত্রর চেহারা নিয়েছে একাধিক এলাকায়। শনিবার ভোটের শেষলগ্নে গরবেতায় (Garbeta) বিজেপি প্রার্থী প্রণত টুডু (Pranat Tudu) ভোটকেন্দ্রের সামনে হামলা চালায় দুষ্কৃতিরা। কার্যত বড় বড় ইট, পাথর দিয়ে কেন্দ্রীয় বাহিনী এবং বিজেপি প্রার্থী সহ কর্মী সমর্থকদের ওপর হামলা চালানোর অভিযোগ ওঠে।

জানা যাচ্ছে, ইট ও পাথরবৃষ্টিতে প্রার্থীর গাড়ির কাঁচ ভেঙেছে। এক কর্মীর মাথা ফেটেছে। অল্পের জন্য প্রাণে বেঁচেছেন খোদ বিজেপি প্রার্থী। এই হামলা দেখে কোনওমতে এলাকা ছেড়ে দৌড়ে পালায় প্রার্থী সহ বিজেপির কর্মীরা। তাঁদের অভিযোগ, এই হামলা চালিয়েছে তৃণমূল আশ্রিত দুষ্কৃতিরা। যদিও স্থানীয় তৃণমূল নেতৃত্বের দাবি, বিজেপি গোষ্ঠী সংঘর্ষ হয়েছে, এতে তৃণমূলের কোনও হাত নেই।

অন্যদিকে নন্দীগ্রামে আমগাছিয়ার কেন্দ্র থেকে ছাপ্পা ভোটের অভিযোগ এসেছে। বিজেপির দাহবি, বেলা গড়াতেই তৃণমূল কর্মীরা এসে ভোটকেন্দ্রে জনসাধারণকে বাইরে বের করে ছাপ্পা ভোট করছিল। সেই সময় বিজেপি কর্মীরা বাধা দিতে এলে তাঁদের ওপর হামলা চালানো হয়। বাঁশের ঘায়ে মাথা ফাঁটে এক বিজেপি কর্মীর। যদিও এই ক্ষেত্রে অভিযোগ উড়িয়েছে শাসক দলের নেতারা। পাশাপাশি কেশপুরে বিভিন্ন জাায়গায় বাধা দেওয়া হচ্ছে হিরণ চট্টোপাধ্যায়কে। এমনকী রাজ্য পুলিশও তাঁকে কেন্দ্রে ঢুকতে বাধা দেয় বলে অভিযোগ।