Madan Mitra: মদনকে ধমক দিদির, মমতার ধমক খেয়ে কী বললেন কামারহাটির বিধায়ক
মদন মিত্র (Photo Credit-PTI)

কলকাতা, ৫ জুন: ২০২১ বিধানসভা নির্বাচনে বিজেপি-কে ধরাশায়ী করার পর একদিকে দলের হয়ে দারুণ কাজ করা নেতাদের পুরস্কার দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়, অন্যদিকে দলের নির্দেশ ভাঙা নেতাদের দিয়ে রাখলেন সতর্কবার্তাও। কামারহাটিতে দারুণভাবে জেতা মদন মিত্রকে মন্ত্রী না করার পর জল্পনা চলছিলই। এবার মদন মিত্র (Madan Mitra) ফেসবুক লাইভ নিয়ে মদন মিত্রকে তীব্র ভর্ৎসনা করলেন দলনেত্রী। শুধু মদন মিত্রই নয়, ডিজিটাল প্রচারকে গুরুত্ব দেওয়া মমতা সোশ্যাল মিডিয়ায় যখন তখন যা খুশি বলা যাবে না বলে দলীয় নেতা-কর্মীদের সাফ নির্দেশ দিয়েছেন। আরও পড়ুন: দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দোপাধ্যায়, যুব সভানেত্রী সায়নী ঘোষ

গতকাল রাতে ফেসবুক লাইভে মদন মিত্র সরাসরি মমতার কাছে কামারহাটির পুর প্রশাসকের দায়িত্ব চান। কামারহাটির বিধায়ক সেই লাইভে দিদির কাছে দাবি করেন, তিনি কামারহাটির পুর প্রশাসকের দায়িত্ব দেওয়া পেলে খুব কম সময়ের মধ্যেই ওই পুরসভার ভোল পাল্টে দেবেন। দিদির কাছে ধমক খেয়ে অবশ্য মদন বলছেন, " আমরা সবাই এক হয়ে কাজ করবে। কমিটিটা দারুণ হয়েছে। বেস্ট টিম ইন দ্য হিস্ট্রি অব ইন্ডিয়ান ডেমোক্র্যাসি।"

রাজ্যের মন্ত্রীদের গাড়িতে লাল বাতি ব্যবহার করতে না বলেছেন দিদি। দলে এক নেতা এক পদ কার্যকর করতে ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে দলীয় বৈঠকে জানালেন তৃণমূল সুপ্রিমো। জেলা সভাপতি থাকলে মন্ত্রী হওয়া যাবে না সেটাও সাফ জানিয়েছেন। পরিষ্কার বোঝা যাচ্ছে ২০২১ বিধানসভা জয়ের পর দিদি দল নিয়ে আরও সিরিয়াস, আরও কর্পোরেট কায়দায় দল চালাতে চান।

প্রশান্ত কিশোরের সঙ্গে কাজ করে দিদি সংগঠনের রাশ আরও কঠিন দলের রাশ আরও কড়া করে ধরলেন। বুঝিয়ে দিলেন ২০২১-কে বাংলায় নরেন্দ্র মোদী-অমিত শাহকে ধরাশায়ী করে থেমে না থেকে, ২০২৪ লোকসভায় থাকছে পাখির চোখ। যে অভিষেক ব্যানার্জিকে ভাইপো কটাক্ষ করে বিধানসভা নির্বাচনে ঝড় তোলার চেষ্টা করে মুখ থুবড়ে পড়েছে বিজেপির, সেই অভিষেককে দিলেন সেকেন্ড ইন কমান্ডের দায়িত্ব। ২০২৪ লোকসভায় খুব গুরুত্বপূর্ণ হতে চলা দলের যুব সংগঠনে প্রচন্ড পরিশ্রম করতে পারা টলি অভিনেত্রী সায়নী ঘোষকেএনেও বার্তা দিলেন দিদি।