Lockdown in Containment Zones: বৃহস্পতিবার বিকেল ৫টা থেকে রাজ্যের সব কনটেনমেন্ট জোনে ফের লকডাউনের ঘোষণা নবান্নের
লকডাউন (Photo Credits: IANS)

কলকাতা, ৭ জুলাই: রাজ্যের সব কনটেনমেন্ট জোনে (Containment Zone) ফের লকডাউন (Lockdown) জারি হল। বৃহস্পতিবার থেকে সব কনটেনমেন্ট জোনে লকডাউন। ৯ জুলাই বিকেল ৫টা থেকে কনটেনমেন্ট জোনে লকডাউন কার্যকর হবে। তবে শুধু কনটেনমেন্ট জোনে। কনটেনমেন্ট জোনে বন্ধ থাকবে সব সরকারি অফিস। কনটেনমেন্ট জোনে চলবে না কোনও যানবাহনও। বন্ধ থাকবে সমস্ত দোকান। জরুরি অত্যাবশ্যকীয় পণ্য ছাড়া বন্ধ থাকবে দোকান।

কখন, কীভাবে কনটেনমেন্ট জোন বাড়বে, ঠিক করবে প্রশাসন। প্রসঙ্গত, এদিনই করোনা মোকাবিলায় কলকাতায় কনটেনমেন্ট জোনের সংখ্যা বাড়ানো হয়। পুলিশ সূত্রে খবর, ১৭ থেকে বেড়ে কনটেনমেন্ট জোনের সংখ্যা হয়েছে ২৮। এলাকা চিহ্নিতকরণের কাজ শুরু হয়েছে। সিল করা হয়েছে বেলেঘাটা চালপট্টির একটি এলাকা। উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনাতেও কঠোর পুলিশ। আরও পড়ুন, বাড়ছে করোনা সংক্রমণ, কলকাতা-উত্তর ২৪ পরগনায় ফের কড়া লকডাউন?

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে কলকাতা ও উত্তর ২৪ পরগনায়। দুই জেলাতেই আট জন করে করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। মৃত ২১ জনের মধ্যে ১৯ জনই দক্ষিণ বঙ্গের। উত্তরবঙ্গের মাত্র দু’জনের মৃত্যু হয়েছে। রবিবারের বুলেটিন বলছে গত ২৪ ঘণ্টায় হুগলিতে আক্রান্ত হয়েছেন ৬২ জন। দুই বর্ধমানে সংক্রমিতের সংখ্যা চার। পূর্ব বর্ধমানে তিন জন এবং পশ্চিম বর্ধমানে এক জনের কোভিড ধরা পড়েছে গত ২৪ ঘণ্টায়।

মালদার তিন থানা এলাকাতেও আজ থেকে সাতদিন লকডাউন চালু হয়েছে। ইতিমধ্যে কলকাতায় বেশ কয়েকটি এলাকায় লকডাউনের বিধি নিষেধ আরোপ করা হয়েছে। সিল করে দেওয়া হয়েছে বহুতল। বিভিন্ন রাস্তায় নতুন করে ব্যারিকেডও বসেছে। জরুরি বৈঠকে কলকাতা পুরসভা।