Sagardighi By Election 2023: সাগরদিঘি উপনির্বাচনে কংগ্রেসকে সমর্থন বামেদের, ফের কাছাকাছি হাত কাস্তে
ছবি ট্যুইটার

সাগরদিঘি উপনির্বাচনে প্রার্থী না দিয়ে, কংগ্রেসের পাশেই দাঁড়াল বাম শিবির। রাজ্যের মন্ত্রী সুব্রত সাহা-র প্রয়াত হয়ে খালি হওয়ায় মুর্শিদাবাদের সাগরদিঘিতে উপনির্বাচন হচ্ছে। এই কেন্দ্রে কংগ্রেস প্রার্থী হিসেবে দাঁড় করায় ব্যারণ বিশ্বাসকে। সিপিএম সহ বামদলগুলিকে তাদের প্রার্থীকে সমর্থনের আবেদন জানায় কংগ্রেস। একটা সময় সাগরদিঘিতে বামেদের ভাল ভোট ছিল। কংগ্রেসের দাবি মেনে, সাগরদিঘিতে তাদের প্রার্থীর পাশে দাঁড়ানো এবং প্রচারের সিদ্ধান্ত নিল বামফ্রন্ট।

সাগরদিঘি বিধানসভায় উপনির্বাচন আগামী ২৭ ফেব্রুয়ারি। এই কেন্দ্রে তৃণমূল প্রার্থী করেছে দেবাশীষ মুখোপাধ্যায়কে। অন্যদিকে বিজেপি-র প্রার্থী এখানে দিলীপ সাহা।

দেখুন টুইট

২০২১ বিধানসভা ভোটে সাগরদিঘিতে কংগ্রেস প্রার্থীকে সমর্থন করেছিল বামেরা। ৩৬ হাজার ভোট পেয়ে তৃতীয় হয় বামেরা। প্রায় ৪৫ হাজার ভোট পেয়ে দ্বিতীয় হন বিজেপি বিজেপি প্রার্থী। সেখানে তৃণমূলের সুব্রত সাহা জিতেছিলেন ৪০ হাজারের বেশী ভোটে। এবার বিজেপি-কে টপকে কংগ্রেস দ্বিতীয় স্থানে আসতে পারে কি না সেটা দেখার।

রাজ্যে তৃণমূল ক্ষমতায় আসার পর থেকেই সাগরদিঘিতে জিতে এসেছেন দিদির ভরসার সুব্রত সাহা। আবার ১৯৭৭ থেকে সাগরগিধিতে টানা জিতে এসেছে সিপিএম।