Kolkata: জোম্যাটোতে চিনা কম্পানির শেয়ার, চাকরি ছেড়ে টি শার্ট পোড়াল শতাধিক কর্মী, দেখুন ভিডিয়ো
চাকরি ছেড়ে টি শার্ট পোড়াল শতাধিক কর্মী (Photo: ANI)

কলকাতা, ২৮ জুন: লাদাখে চিনা (China) আগ্রাসের প্রতিবাদে গর্জে উঠল বেহালার ফুড ডেলিভারি অ্যাপ জোম্যাটোর (Zomato) ডেলিভারি কর্মীরা। চাকরি ছেড়ে জোম্যাটোর লোগো দেওয়া টি-শার্ট ছিঁড়ে ও পুড়িয়ে প্রকাশ্যে বিক্ষোভ দেখান কর্মীরা। ডেলিভারি কর্মীরা দক্ষিণ কলকাতার বেহালা থানার বাইরে কম্পানির ইউনিফর্ম পুড়িয়েছে। এছাড়া ভারতের জাতীয় পতাকা হাতে নিয়ে তাঁরা স্লোগান দেন, “চাইনিজ এজেন্ট জোম্যাটো ভারত ছাড়ো!” জানা গছে, তাঁদের সঙ্গে আরও অনেকেই শনিবার ইস্তফা দিয়েছেন সংস্থা থেকে। আর সেই সংখ্যাটাও নেহাত কম নয়। মোট ১৬৫ জন বিক্ষোভ প্রদর্শন করে কাজ ছেড়েছেন।

পাশাপাশি, বেহালা ডায়মন্ড হারবার রোডে বিক্ষোভ প্রদর্শন করে তাঁরা সাধারণ মানুষকে অনুরোধ করেন যাতে তারা জোম্যাটো থেকে আর কোনওরকম খাবার অর্ডার না করে। বিক্ষোভকারীদের মধ্যে অন্যতম দীপঙ্কর কঞ্জিলাল বলেন, “জোম্যাটো চিনা সংস্থা আলিবাবার সঙ্গে কাজ পরিচালনা করার জন্য চুক্তি করেছে। আজ আমরা জোম্যাটো ছেড়ে চলে এসেছি এবং আমরা আশা করি গ্রাহকরাও এই সংস্থাটি বয়কট করবেন।” আরও পড়ুন: India Moves Air Defence Systems Into Ladakh: পূর্ব লাদাখ সেক্টরে এয়ার মিসাইল ডিফেন্স সিস্টেম মোতায়েন করল ভারতীয় সেনা

এই সিদ্ধান্তের ফলে সংসারে ও উপার্জনে প্রভাব ফেলবে কি না তা জানতে চাইলে বিক্ষোভকারীরা বলেন যে তাঁরা দেশের জন্য ক্ষুধার্ত থাকতে রাজি, কিন্তু তাঁরা বিশ্বাসঘাতকতা করতে পারবে না।" এক বিক্ষাভকারী বলেন, "চিনারা আমাদের অর্থ ব্যবহার করে আমাদের সেনাদের হত্যা করছে। যদি আমাদের সেনারা নিরাপদে না থাকে তবে আমরা কীভাবে নিরাপদে থাকতে পারি? সুতরাং আমরা জোম্যাটো বয়কট করব। আমাদের মধ্যে ৫০-৬০ জন আজই অ্যাপটি আনইনস্টল করেছে।”