Kolkata: মর্মান্তিক, খেলতে গিয়ে গলায় বেলুন আটকে কলকাতায় মৃত্যু ৩ বছরের শিশুর
প্রতীকী ছবি (Photo Credits: Pixabay)

কলকাতা, ২৪ মার্চঃ বেলুন নিয়ে খেলতে গিয়ে গলায় বেলুন আটকে মর্মান্তিক মৃত্যু তিন বছরের শিশুর। কোলের শিশুর হৃদয়বিদায়ক মৃত্যু এসএসকেএম হাসপাতালে (SSKM)। বৃহস্পতিবার হাসপাতালের চিকিৎসকরা অস্ত্রোপচার করে শিশুর গলা থেকে আটকে যাওয়া বেলুন বের করেন। কিন্তু তাও প্রাণে বাঁচানো গেল না শিশুটিকে।

বুধবার দুপুরে বেলুন নিয়ে খেলতে খেলতে আচমকা বেলুনটি আটকে যায় শিশুর গলায়। বহু চেষ্টার পরেও সন্তানের গলা থেকে বেলুনটি বের করতে ব্যর্থ হন বাবা-মা। এরপর বাড়িতে আর সময় নষ্ট না করে ছেলেকে নিয়ে নিকটবর্তী নার্সিং হোমে যান তাঁরা। কিন্ত ততক্ষণে শ্বাসকষ্টে জ্ঞান হারিয়েছে শিশুটি। কিন্তু ওই নার্সিং হোমে চিকিৎসার প্রয়োজনীয় সামগ্রী না থাকায় শিশুকে অন্য হাসপাতালে স্থানান্তরিত করতে বলা হয়।

অসহায় বাবা-মা সন্তানকে নিয়ে যান কলকাতার (Kolkata) এসএসকেএম হাসপাতালে (SSKM)। ট্রমা কেয়ারে ভর্তি করা হয় তিন বছরের শিশুটিকে। এরপরেই শুরু হয় যাবতীয় চিকিৎসা। ছয়জন চিকিৎসকের তত্ত্বাবধানে জরুরি বিভাগে চিকিৎসা শুরু হয় তাঁর। কিন্তু ব্রঙ্কোস্কপি করা কালীন মৃত্যু হয়েছে বছর তিনের শিশুর। শিশুটির শ্বাসযন্ত্রে এমনভাবে বেলুনটি পেঁচিয়ে গিয়েছিল যে শ্বাসরোধ মৃত্যু হয়েছে তাঁর।

শিশুরা যদি ভুল বশত কিছু গিলে ফেলে তাহলে বাড়িতে সময় নষ্ট না করে যত দ্রুত সম্ভব তাঁকে হাসপাতালে নিয়ে আসার জন্যে অনুরোধ করছেন বিশেষজ্ঞ চিকিৎসকরা।