জোর খবর,  সেতুর স্বাস্থ্য তদারকিতে চারদিন বন্ধ থাকছে শিয়ালদা ফ্লাইওভার
শিয়ালদা ফ্লাইওভার( Photo Credit: Social Media)

কলকাতা, ২৪ জুলাই:  সেতুর বেহাল দশা, তাই চার দিনের জন্য বন্ধ থাকবে বিদ্যাপতি সেতু শিয়ালদা ফ্লাইওভার। উল্টোডাঙা ফ্লাইওভারে ফাটলের পরেই শিয়ালদা ফ্লাইওভার তদারকির বন্দোবস্ত করেছে কেএমডিএ। তাই আগামী ১৫-১৮ আগস্ট শিয়ালদা ফ্লাইওভারে যান চলাচল বন্ধ থাকবে। এনিয়ে সরকারি ঘোষণা না হলেও কেএমডিএ সূত্রে বলা হচ্ছে, শিয়ালদহ ফ্লাইওভারের মেরামত অনেকদিন ধরে বকেয়া পড়ে রয়েছে। মাঝেরহাট ফ্লাইওভার ভেঙে পড়ার পরই এ ব্যাপারে সিদ্ধান্ত হয়েছিল। সেদিক থেকে বরং কিছুটা দেরিই হয়ে গেল। আরও পড়ুন-ডিজিটাল ইন্ডিয়ার ওয়েবসাইট জাল করে প্রতারণা, শ্যামনগরে ধৃত মূল চক্রী

মাঝেরহাট ফ্লাইওভার ভেঙে পড়ার পর কলকাতার সমস্ত ফ্লাইওভারের হালহকিত খতিয়ে দেখার জন্য কেএমডিএ এবং পূর্ত দপ্তরকে নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  তখন কলকাতার মেয়র ছিলেন শোভন চট্টোপাধ্যায়। শিয়ালদা ফ্লাইওভারের পরিস্থিতি নিয়ে আলোচনার সময় শোভনকেও ডেকেছিলেন মুখ্যমন্ত্রী। মমতাকে তখন শোভন জানিয়েছিলেন, শিয়ালদা ফ্লাইওভারের নিচে কয়েক হাজার হকার বসেন। তাঁদের না সরিয়ে মেরামতির কাজ করা মুশকিল। সাময়িক ভাবে ওই হকারদের পুনর্বাসনের ব্যবস্থা করার জন্য মেয়রকে নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। কিন্তু তা যে একপ্রকার অসম্ভব কাজ তা এতদিনে পরিষ্কার। শোভন চট্টোপাধ্যায় এখন মেয়র পদে নেই। নতুন মেয়র হয়েছেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। শিয়ালদার হকারদের পুনর্বাসনের ব্যবস্থা তিনিও করতে পারেননি। তবে কৌশলগত ভাবে মেরামতের জন্য এমন সময় বেছে নেওয়া হয়েছে যখন কলকাতার গাড়ির চাপ কম থাকবে।

১৫ আগস্ট ছুটির দিন। তার পর দিন শুক্রবার কাজের দিন হলেও শনিবার-রবিবার ফের সরকারি অফিস কাছারি বন্ধ থাকবে। অনেকে লম্বা ছুটি নিতেও পারেন। এই সুযোগেই শিয়ালদা ফ্লাইওভারের মতো ব্যস্ত সেতুর তদারকির কাজটা সেরে ফেলতে হবে। সঙ্গে চলবে মেরামতিও, তবে শিয়ালদহ ফ্লাইওভার বন্ধ রাখা হলে সাধারণ মানুষের কিছুটা অসুবিধা তো যে হবে, তা নিয়ে সংশয় নেই। কিন্তু বড়সড় বিপদ এড়াতে এই ক্ষতি তো স্বীকার করতেই হবে।